করোনায় দেশে একদিনে ৩৯ মৃত্যু, আক্রান্ত ২৪০১ – ২৪ বাংলাদেশ নিউজ
শনিবার , ২২ আগস্ট ২০২০ | ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

করোনায় দেশে একদিনে ৩৯ মৃত্যু, আক্রান্ত ২৪০১

প্রতিবেদক
রিপোর্টারের নাম
আগস্ট ২২, ২০২০ ৮:১৮ পূর্বাহ্ণ

করোনাভাইরাসের সংক্রমনে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৯ জন। এতেকরে ভাইরাসটিতে মোট মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ৮৬১ জনে। গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৪০১ জন এবং এখন পর্যন্ত দুই লাখ ৯০ হাজার ৩৬০ জন শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩ হাজার ৬২৪ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন এক লাখ ৭২ হাজার ৬১৫ জন।
শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, বর্তমানে দেশে ৯১টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ হাজার ৯৪৩টি, এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ লাখ ২০ হাজার ৪৯৯টি। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন দুই হাজার ৪০১ জন।
গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৮ দশমিক ৫৫ শতাংশ এবং এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ৪৪ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৯ দশমিক ৪৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৩ শতাংশ।
২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৯ জনের মধ্যে পুরুষ ২৭ জন এবং নারী ১২ জন। এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেছেন তিন হাজার ৪৬ জন; যা ৭৮ দশমিক ৮৯ শতাংশ, আর নারী মারা গেছেন ৮১৫ জন; যা ২১ দশমিক ১১ শতাংশ। ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন ৩৬ জন এবং বাড়িতে মারা গেছেন তিন জন।
গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চার জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে চার জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন এবং ৬০ বছরের বেশি বয়সের মধ্যে রয়েছেন ২৫ জন।
এখন পর্যন্ত মোট মৃত্যুর শতকরা হারে দেখা গেছে, শূন্য থেকে ১০ বছরের মধ্যে ১৯ জন, যা শূন্য দশমিক ৪৯ শতাংশ। ১১ থেকে ২০ বছরের মধ্যে ৩৫ জন, যা শূন্য দশমিক ৯১ শতাংশ। ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৯৪ জন, যা দুই দশমিক ৪৩ শতাংশ। ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২৪৩ জন, যা ছয় দশমিক ২৯ শতাংশ। ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৫১৬ জন, যা ১৩ দশমিক ৩৬ শতাংশ। ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এক হাজার ৮১ জন, যা ২৮ শতাংশ এবং ৬০ বছরের বেশি বয়সী মারা গেছেন এক হাজার ৮৭৩ জন; যা ৪৮ দশমিক ৫১ শতাংশ।
স্বাস্থ্য অধিদফতরের এমআইএস (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম) থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ২৩ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে তিন জন, বরিশাল বিভাগে দুই জন, সিলেট বিভাগে চার জন এবং ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন।

সূত্রঃ ভোরের ডাক

সর্বশেষ - এক্সক্লুসিভ

আপনার জন্য নির্বাচিত

দেশে আরো বাড়ল করোনায় মৃত্যু, শনাক্ত ১৭৭৩

ময়মনসিংহ মেডিকেলে শিশুসহ আরও ১৬ জনের প্রাণহানি

কক্সবাজারের রামুতে গ্রামের হেডম্যানকে কুপিয়ে হত্যা

বোয়ালমারী টু মোশাররফগঞ্জ রাস্তাটি ০৩ মাসের মাথায় ভাঙ্গন! দুর্ভোগে এলাকাবাসী

বিশ্বজুড়ে করোনা আক্রান্ত ২ কোটি ২০ লাখ, মৃত্যু ৭ লাখ ৭৯ হাজার

ময়মনসিংহে কারখানায় ২ শ্রমিকের মৃত্যুর ঘটনায় মালিক গ্রেপ্তারময়মনসিংহে কারখানায় ২ শ্রমিকের মৃত্যুর ঘটনায় মালিক গ্রেপ্তার

পঞ্চগড়ে দেখা মিললো নতুন প্রজাতির সাপের

একনেকে ১১ হাজার ৯০০ কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন

গোপালগঞ্জের পথে ভারতের প্রধানমন্ত্রী

রাজধানীতে ৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার