শনিবার , ১৯ জুন ২০২১ | ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

ভুমিহীনদের মাঝে আনন্দ-উচ্ছ্বাস

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুন ১৯, ২০২১ ৪:১৬ অপরাহ্ণ

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ণ প্রকল্পের আওতায় নান্দনিকভাবে প্রস্তুত করা হয়েছে প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ১৮০টি নতুন ঘর।

 

এরমধ্যে আগামীকাল রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশের ন্যায় চৌদ্দগ্রামেও ১২৫টি ঘর হস্তান্তর করবেন।

 

উপজেলা প্রকল্প কর্মকর্তা জোবায়ের হাসান বলেন, এ প্রকল্পের আওতায় ১ লক্ষ ৯০ হাজার টাকা ব্যায়ে প্রতিটি ঘর নির্মিত হয়েছে। ৪৩৫ বর্গফুটের প্রতিটি ঘরে রয়েছে দু’টি বেড রুম, টয়লেট, রান্নাঘর ও একটি বারান্দা। ঘর ও আশপাশের জমি মিলিয়ে মোট দুই শতক জায়গা দেয়া হবে উপকারভোগী প্রতিটি পরিবারকে। ১২৫টি পরিবার স্বাচ্ছন্দে সুপেয় পানি ব্যবহার করার জন্য বসানো হচ্ছে গভীর নলকূপ। চলমান রয়েছে বিদ্যুৎ সংযোগের কাজ।

 

উপজেলার বাতিসা, জগন্নাথদীঘি ও চিওড়া ইউনিয়নের সরকারি খাস জায়গাগুলোতে সরেজমিন ঘুরে দেখা গেছে, নির্মাণ শ্রমিকরা এই প্রকল্পের আওতাধীন ঘরগুলো তৈরীতে ব্যস্ত সময় পার করছেন। নান্দনিক ১২৫টি ঘর উদ্বোধনের সময় ভূমিহীনদের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হবে।

 

বাতিসার ভুমিহীন গণেষ চন্দ্র শীল বলেন, ‘মুজিব বর্ষ উপলক্ষে মমতাময়ী মা ও বাংলার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে ঈশ্বরের কাছে প্রার্থনা করি। তিনি আমার মতো হাজার হাজার ঘর হারা ভুমিহীনকে ঘর উপহার দিচ্ছেন। এ জন্য আমিসহ পুরো পরিবার প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ।

উপজেলা সহকারী কমিশনার ভুমি আল আমিন সরকার বলেন, মুজিব বর্ষ উপলক্ষে চৌদ্দগ্রাম উপজেলার ভুমিহীন ১২৫টি পরিবারকে নান্দনিক ঘর হস্তান্তর করা হবে।

টুয়েন্টিফোর বাংলাদেশ নিউজ/এসকে

সর্বশেষ - এক্সক্লুসিভ