দায়িত্ব নিলেন শফিউদ্দিন আহমেদ সেনাপ্রধানের – ২৪ বাংলাদেশ নিউজ
বৃহস্পতিবার , ২৪ জুন ২০২১ | ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

দায়িত্ব নিলেন শফিউদ্দিন আহমেদ সেনাপ্রধানের

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুন ২৪, ২০২১ ৪:২৯ অপরাহ্ণ

জনগণ ও সেনাবাহিনীর মধ্যে দূরত্ব কমিয়ে নতুন চ্যালেঞ্জ মোকাবিলায় সেনাবাহিনীকে পরিচালনা করতে সবার সহযোগিতা চাইলেন নতুন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। বৃহস্পতিবার সকালে দায়িত্ব গ্রহণ করে সেনাসদরে এই সহযোগিতা চান তিনি। এর আগে গণভবনে তাকে জেনারেল র‍্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

জানা গেছে, প্রধানমন্ত্রীর কাচ থেকে জেনারেল র‍্যাঙ্ক ব্যাজ পাওয়ার পর তিনি যান সেনাসদরে। সেনাবাহিনী প্রধানের সচিবালয়ে পৌঁছালে তাকে স্বাগত জানান বিদায়ী সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ। সেনাসদরে আনুষ্ঠানিকভাবে নতুন সেনাপ্রধানকে দায়িত্ব বুঝিয়ে দেন তিনি। এ সময় সামরিক রীতিতে গাড়িতে দড়ি বেঁধে কর্মকর্তারা বিদায় জানান জেনারেল আজিজ আহমেদকে।

 

আগামী তিন বছরের জন্য সেনাবাহিনী প্রধানের দায়িত্ব পালন করবেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। গত ১০ জুন তাকে দেশের ১৬ তম সেনাপ্রধান হিসেবে নিয়োগ বিষয়ক প্রজ্ঞাপন জারি করে প্রতিরক্ষা মন্ত্রণালয়। তিনি সদ্য বিদায়ী সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের স্থলাভিষিক্ত হলেন। এর আগে বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন জেনারেল শফিউদ্দিন আহমেদ।

টুয়েন্টিফোর বাংলাদেশ নিউজ/এসকে

 

সর্বশেষ - এক্সক্লুসিভ