পদ্মা সেতু প্রকল্পের নিখোঁজ চীনা প্রকৌশলীর সন্ধান দিলে পুরস্কার – ২৪ বাংলাদেশ নিউজ
শনিবার , ২৬ জুন ২০২১ | ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

পদ্মা সেতু প্রকল্পের নিখোঁজ চীনা প্রকৌশলীর সন্ধান দিলে পুরস্কার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুন ২৬, ২০২১ ৯:৩২ পূর্বাহ্ণ

নিখোঁজের তিন দিনেও পদ্মা সেতু প্রকল্পের চীনা প্রকৌশলী জো জিয়াংয়ের (৩৫) সন্ধান না পাওয়ায় সন্ধানদাতাকে দুই লাখ টাকা পুরস্কারের ঘোষণা দিয়েছে চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি (এমবিইসি)।

পদ্মা সেতু প্রকল্পের আশেপাশের এলাকাগুলোতে এই সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়েছে বলেও প্রকল্পের নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে।

 

মাওয়া নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল কবীর জানান, পদ্মা সেতু প্রকল্প এলাকা থেকে চাঁদপুরের মেঘনা নদী পর্যন্ত বিস্তীর্ণ এলাকাজুড়ে খোঁজাখুঁজি করা হয়েছে। তবে কোথাও ওই প্রকৌশলীকে পাওয়া যায়নি। নিখোঁজ হওয়ার খবর পাওয়ার পর থেকেই খোঁজাখুঁজি চলছে।

 

তিনি আরও জানান, জীবিত অথবা মৃত অবস্থায় নিখোঁজ প্রকৌশলীর সন্ধান দিতে পারলে দুই লাখ টাকা পুরস্কারের ঘোষণা করেছে এমবিইসি-৪। নদীর পার্শ্ববর্তী সব থানাকে এই বিষয়ে তথ্য পাঠানো হয়েছে।

 

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের সাংবাদিকদের জানান, নিখোঁজ প্রকৌশলী এমবিইসি কোম্পানিতে কর্মরত ছিলেন। নদীতে বার্জে (বড় আকৃতির ভাসমান জলযান) থাকতেন। সেখান থেকে যেহেতু তাঁকে এখনও পাওয়ায় যায়নি তাই নিশ্চিত করে বলা যাচ্ছে না কী হয়েছে। তাঁর মৃতদেহ না পাওয়া পর্যন্ত তিনি মারা গেছেন কি না তাও নিশ্চিত করে বলা যাচ্ছে না। নদীতে পড়ে নিহত অথবা অন্যত্র যেতে পারেন- এই দু’টি ব্যাপারেই তাঁর প্রতিষ্ঠান এমবিইসি সংশ্লিষ্টরা আশঙ্কা করছেন।

টুয়েন্টিফোর বাংলাদেশ নিউজ/এসকে

সর্বশেষ - এক্সক্লুসিভ