বৃহস্পতিবার , ১ জুলাই ২০২১ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

কঠোর লকডাউনে বাজারে মাস্ক ছাড়াই মানুষের ভিড়

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুলাই ১, ২০২১ ৭:৫১ অপরাহ্ণ

করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় সারা দেশে চলছে ৭ দিনের কঠোর লকডাউন। তবে স্বাস্থ্যবিধি মেনে খোলা আছে, শিল্প-কারখানা, ব্যাংক-পুঁজিবাজার ও আদালত।

এছাড়াও সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা রয়েছে বাজার। তবে মহল্লার ভেতর এবং সবজি ও মাছের বাজারগুলোতে সরকারের এই নির্দেশনা খুব একটা মানতে দেখা যাচ্ছে না। মানুষ অপ্রয়োজনেই ঘর থেকে বের হচ্ছে। বিভিন্ন বাজারে গাদাগাদি করে দাঁড়িয়ে বাজার করছে। এমনকি মাস্কও ব্যবহার করছেন না অনেকে।

বৃহস্পতিবার সকালে রামপুরা মোল্লাবাড়ী বাজারে গিয়ে দেখা যায়, মানুষ গিজগিজ করছে। মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। সামাজিক দূরত্ব বজায় রাখা তো দূরের কথা অনেকে মাস্কও পরছে না। আবার যারা বাজারে যাচ্ছেন তাদের সবাই বাজার করছেন না। অকারণেই বাজারের ভেতর ও রাস্তায় ঘোরাঘুরি করছেন।

এদিকে, বিধিনিষেধ অমান্য করে যাতে কেউ বাইরে চলাচল করতে না পারে তা নিশ্চিতে র‍্যাব-পুলিশের পাশাপাশি রাজপথে আছে, সশস্ত্র বাহিনী ও বিজিবি। সড়কের মোড়ে মোড়ে বসানো হয়েছে চেকপোস্ট। বিধি-নিষেধ অমান্য করায় রাজধানীর মিরপুরে একশোজনকে আটক করা হয়েছে। মামলা হয়েছে ৫০টি। দেশজুড়ে ১০৬ কর্মকর্তাকে নির্বাহী ক্ষমতা দিয়ে, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার দায়িত্ব দেয়া হয়েছে।

টুয়েন্টিফোর বাংলাদেশ নিউজ/এসকে

সর্বশেষ - রাজধানী

আপনার জন্য নির্বাচিত