লকডাউন শিথিল হলেও যেসবে নিষেধাজ্ঞা – ২৪ বাংলাদেশ নিউজ
বুধবার , ১৪ জুলাই ২০২১ | ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

লকডাউন শিথিল হলেও যেসবে নিষেধাজ্ঞা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
জুলাই ১৪, ২০২১ ১১:৫২ অপরাহ্ণ

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শর্ত সাপেক্ষে চলমান কঠোর বিধিনিষেধ তুলে নিয়েছে সরকার। করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের মধ্যেও ঈদের কথা বিবেচনায় নিয়ে আজ (১৪ জুলাই) দিবাগত রাত ১২টার পর থেকে টানা ৮ দিন বিধিনিষেধ শিথিল করা হয়েছে।

 

তবে নতুন কিছু নির্দেশনা দিয়ে বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পরিপত্র জারি করা হয়েছে।এতে মাস্ক পরিধান নিশ্চিত ও জনসমাগম এড়িয়ে চলার নির্দেশনা দেওয়া হয়েছে।মন্ত্রিপরিষদ বিভাগ থেকে চিঠির মাধ্যমে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে বলে তথ্য অধিদপ্তরের বিবরণীতে বলা হয়েছে।

 

পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্রে গমন ও জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক অনুষ্ঠান যেমন- বিবাহোত্তর অনুষ্ঠান (ওয়ালিমা), জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি এবং রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠান পরিহার করতে হবে বলে পরিপত্রে উল্লেখ করা হয়েছে।

 

এর আগে মঙ্গলবার লকডাউন শিথিল সংক্রান্ত মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে বলা হয়েছে, দেশের আর্থ সামাজিক অবস্থা ও অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখতে আগামী ১৪ জুলাই (বুধবার) মধ্যরাত থেকে ২৩ জুলাই (শুক্রবার) সকাল ৬টা পর্যন্ত আরোপিত সব বিধিনিষেধ শিথিল করেছে সরকার।

 

এতে আরও বলা হয়েছে, ঈদ উদযাপন, জনসাধারণের যাতায়াত, ঈদ পূর্ববর্তী ব্যবসা বাণিজ্য পরিচালনা, দেশের আর্থ সামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

প্রসঙ্গত, এর আগে করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় গত ১ জুলাই সকাল ৬টা থেকে শুরু হয় সাত দিনের সর্বাত্মক লকডাউন। এই বিধিনিষেধ ছিল ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত।পরে বিধিনিষেধের মেয়াদ আরও সাত দিন অর্থাৎ ১৪ জুলাই মধ্যরাত পর্যন্ত বাড়ানো হয়।

টুয়েন্টিফোর বাংলাদেশ নিউজ/এসকে

সর্বশেষ - এক্সক্লুসিভ

আপনার জন্য নির্বাচিত

সাগর-রুনি হত্যা: ১০ বছর পর শুনানিতে হাইকোর্টের রুল

নিউমার্কেট সংঘর্ষ: বিএনপির ১৪ নেতাকর্মীর আগাম জামিন

ময়মনসিংহে কারখানায় ২ শ্রমিকের মৃত্যুর ঘটনায় মালিক গ্রেপ্তারময়মনসিংহে কারখানায় ২ শ্রমিকের মৃত্যুর ঘটনায় মালিক গ্রেপ্তার

ইসলামপুরে কম্পিউটার ট্রেনের ধাক্কায় কলা ব্যবসায়ী নিহত 

কলারোয়ায় ফেনসিডিল ও ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী আটক

প্রাইভেটকার দেখলেই যাত্রীদের প্রশ্ন, ভাড়া কত?

বিস্ফোরণে নিহত-নিখোঁজদের পরিচয় শনাক্তে ডিএনএ পরীক্ষা শুরু

ইসলামপুর শহর ছাত্রলীগের মাসিক সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

নাসির উদ্দিন মাহমুদসহ পাঁচজন রিমান্ডে মাদকের মামলায়

তাওয়াফে মুখরিত পবিত্র কাবা চত্বর