রবিবার , ১ আগস্ট ২০২১ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

২৪ ঘন্টায় আরো ২৩১ মৃত্যু

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ১, ২০২১ ৯:২৬ অপরাহ্ণ

নমুনা পরীক্ষা বাড়ার সঙ্গে সঙ্গে দেশে দৈনিক শনাক্ত কোভিড রোগীর সংখ্যাও বেড়েছে; সেই সঙ্গে বেড়েছে মৃত্যু। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে রোববার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে প্রায় ৫০ হাজার নমুনা পরীক্ষা করে ১৪ হাজার ৮৪৪ জনের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। এই সময়ে মৃত্যু হয়েছে আরও ২৩১ জনের। নতুন রোগীদের নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্ত কোভিড রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১২ লাখ ৬৪ হাজার ৩২৮ জন। তাদের মধ্যে ২০ হাজার ৯১৬ জনের প্রাণ গেছে এ ভাইরাসে।

 

নমুনা পরীক্ষা ৩১ হাজারে নেমে আসায় আগের দিন শনিবার শনাক্ত রোগীর সংখ্যাও ৯ হাজার ৩৬৯ জনে নেমে এসেছিল, আর মৃত্যু হয়েছিল ২১৮ জনের। রোববার দুই সংখ্যাই ফের বাড়ল। গত এক দিনে শুধু ঢাকা বিভাগেই ৮ হাজার ৩৫৫ জনের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে যা দিনের মোট আক্রান্তের অর্ধেকের বেশি।

 

আর এই সময়ে যে ২৩১ জন মারা গেছেন, তাদের ৭৭ জনই ছিলেন ঢাকা বিভাগের। চট্টগ্রাম বিভাগে ৫৩ জন এবং খুলনা বিভাগে ৪৪ জনের মৃত্যু হয়েছে। সরকারি হিসেবে দেশে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে আরও ১৫ হাজার ৫৪ জন গত এক দিনে সেরে উঠেছেন। তাদের নিয়ে এই পর্যন্ত ১০ লাখ ৯৩ হাজার ২৬৬ জন সুস্থ হলেন।

 

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে এই মুহূর্তে সক্রিয় করোনাভাইরাসের রোগীর সংখ্যা ১ লাখ ৫০ হাজার ১৪৬ জন।

 

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গতবছর ৮ মার্চ; তা ১২ লাখ পেরিয়ে যায় এ বছর ২৮ জুলাই। সেদিনই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। গত ২৮ জুলাই তা ২০ হাজার ছাড়ায়। তার আগের দিন ২৭ জুলাই রেকর্ড ২৫৮ জনের মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

বিশ্বে শনাক্ত রোগী ইতোমধ্যে ১৯ কোটি ৮০ লাখ ছাড়িয়ে গেছে, করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ৪২ লাখ ২০ হাজারের বেশি মানুষের।

টুয়েন্টিফোর বাংলাদেশ নিউজ/এসকে

সর্বশেষ - এক্সক্লুসিভ