বৃহস্পতিবার , ৫ আগস্ট ২০২১ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

র‍্যাবের অভিযানে বসুন্ধরা এলাকা হতে অস্ত্র ও মাদকসহ মিশু হাসান ও তার এক সহযোগী গ্রেফতার

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ৫, ২০২১ ১:৩২ পূর্বাহ্ণ

আবদুল্লাহ আল নোমানঃ

সম্প্রতিক সময়ে রাজধানী ঢাকার গুলশান বারিধারা বনানী সহ বিভিন্ন অঞ্চলে পার্টির নামে মাদক সেবনসহ অনৈতিক কর্মকান্ড সম্পর্কে জানা যায়।

র‍্যাব বর্ণিত বিষয়ে গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় র‍্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‍্যাব -১ এর অভিযানে গত ৩ আগস্ট২০২১ তারেক উল্যা মাইজদী নোয়াখালী এবং তার সহযোগী মোঃ মাসুদুল ইসলাম ওরফে জিসান(৩৯) পিতাঃ মোঃ রফিকুল ইসলাম শালগাড়িয়া পাবনা কে গ্রেফতার করা হয়।

উদ্ধার করা হয় ১টি অস্ত্র ০৬ রাউন্ড গোলাবারুদ ইয়াবা১৩.৩০০ পিছ ১টি ফেরারী গাড়ি শিশার সরঞ্জামাদি ২টি ল্যাপটপ মোবাইল ফোন বিভিন্ন ব্যাংকের চেক বই ও এটিএম কার্ড পাসপোর্ট এবং ভারতীয় জালমুদ্র(৪৯.৫০০) গ্রেপ্তারকৃতরা একটি সংঘবদ্ধ চক্রের সদস্য।

এই চক্রের সদস্য প্রায় ১০/১২ জন। তারা রাজধানীর বিভিন্ন অভিজাত এলাকায় বিশেষ করে গুলশান বারিধারা বনানী সহ বিভিন্ন এলাকায় পার্টি বা ডিজে পার্টি’ নামে মাদক সেবন সহ নানাবিদ অনৈতিক কর্মকাণ্ডে ব্যবস্থা করে থাকে।

উক্ত পার্টিতে তারা অংশগ্রহণকারীদের নিকট হতে বিপুল পরিমাণ অর্থ পেয়ে থাকে।

অংশগ্রহণকারীরা সাধারণত উচ্চবিত্ত পরিবারের সদস্যা। প্রতিটি পার্টিতে ১৫/২০ জন অংশগ্রহণ করত। এছাড়া বিদেশেও প্লেজার ট্রিপের আয়োজন করত এই ভাবেই উচ্চবিত্তের প্রবাসীদের জন্য দুবাই ইউরোপ ও আমেরিকা এই ধরনের পার্টি আয়োজন করত তারা ক্লাইটদের গোপন ছবি ধারণ করে অপব্যবহার করত।

জিজ্ঞাসাবাদে জানায়। পার্টির আয়োজন এর ক্ষেত্রে ক্লাইটের চাহিদাও পছন্দের গুরুত্ব দিয়ে পার্টি সমূহ আয়োজন করত গ্রেপ্তারকৃতরা তাদের এই অবৈধ আয় হইতে অর্থ নামে-বেনামে বিভিন্ন ব্যবসা গাড়ির ব্যবসা আমদানি ও গরুর র্ফাম ইত্যাদি বিনিয়োগ করেছে।

এই ব্যবসায় তাদের গ্রুপের সদস্য অবৈধ আয়ের ও বিনিয়োগ রয়েছে বর্ণিত ব্যবসায় অবৈধ অর্থের যোগানদাতাদের সম্পর্কে তথ্য প্রদান করেছে।

গ্রেপ্তারকৃতদের ব্যবসাহিক কাঠামোতে অস্বচ্ছতা রয়েছে। গ্রেফতারকৃত শরফুল হাসান ওরফে মিশু হাসান বাংলাদেশ নামিদামি ব্র্যান্ডের বিলাশবহুল গাড়ির ব্যবসা করে থাকে।

সে বিলাসবহুল গাড়ি আমদানির ক্ষেত্রে অনিয়ম ও ছলছাতুরি আশ্রয় নিত বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছেন। সে নিজেও দামি ব্র্যান্ডের গাড়ি ব্যবহার করত তার ব্যক্তিগত দুইটি রেঞ্চ রোভাল এ্যাকুয়া ভক্স শুধু আমার ওয়াগণ র ফেরারি সহ পাঁচটি গাড়ি রয়েছে সে অনন্ত সুকৌশলে গাড়ির ট্রাক জ্বালিয়ে জালিয়াতি করে থাকে।

গ্রেপ্তারকৃত জিজ্ঞাসা এলাকায় একটি গরুর ফার্ম সেখানে অবৈধ অনুমোতি ব্রামান গরু লালন পালন করা হয়ে থাকে। গ্রেপ্তারকৃত শরফুল হাসান ওরফে মিশু হাসান ইতিপূর্বে বিভিন্ন মামলায় তিনবার গ্রেফতার হয়েছিল।

তার নামে বেশ কয়েকটি মামলা রয়েছে। তার সাথে বেশ কয়েকজন চিহ্নিত অপরাধীদের যোগাযোগ রয়েছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

টুয়েন্টিফোর বাংলাদেশ নিউজ/এসকে

সর্বশেষ - এক্সক্লুসিভ

আপনার জন্য নির্বাচিত