শুক্রবার , ১৩ আগস্ট ২০২১ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. চট্টগ্রাম
  9. চাকুরীর খবর
  10. ঢাকা
  11. ফটোগ্যালারি
  12. বরিশাল
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিবিধ

মোবাইলের অব্যবহৃত ডাটা ফেরতের সিদ্ধান্ত শিগগির

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ১৩, ২০২১ ৬:৫১ পূর্বাহ্ণ

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার কয়েকদিন আগে গ্রাহকের মোবাইলের অব্যবহৃত ডাটা ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছিলেন মোবাইলফোন অপারেটরগুলোকে। কয়েকদিন পার হয়ে গেলেও নির্দেশনা বাস্তবায়িত হয়নি। কোনও গ্রাহক তার অব্যবহৃত ডাটা ফেরত পাননি।

 

মন্ত্রী অভিযোগ করেছিলেন, মোবাইল অপারেটররা আগে অব্যবহৃত ডাটা ফেরত দেয় না। এখন দেয় না। কেন দেয় না সেটাই আমার প্রশ্ন। তিনি মোবাইল অপারেটরগুলোকে গ্রাহকের অব্যবহৃত ডাটা পরবর্তী প্যাকেজ কেনার সময় ফিরিয়ে দেওয়ার নির্দেশনা দেন।

 

এ বিষয়ে জানতে চাইলে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার বলেন, ‘এ বিষয়ে দুটো কমিটি গঠন করা হয়েছে। দুটা কমিটিই কাজ করছে। আমরা শিগগিরই একটা ঘোষণা দিতে পারবো।’

 

বিষয়টি নিয়ে জানতে চাইলে নাম ও পরিচয় প্রকাশ না করার শর্তে একটি মোবাইল ফোন অপারেটরের এক শীর্ষস্থানীয় কর্মকর্তা বলেন, এটি করতে গেলে মোবাইল অপারেটরগুলো আর্থিক ক্ষতির মুখে পড়বে। এটি বাস্তবায়ন করতে হলে ডাটার (ইন্টারনেট প্যাকেজের) দাম বাড়াতে হবে। দাম বাড়ালে কাজটা করা সহজ হবে।

 

জানা গেছে, গ্রাহকের সুবিধার কথা বিবেচনায় নিয়ে বিটিআরসি কাজ করছে। মোবাইল অপারেটররাও যেন ক্ষতিগ্রস্ত না হয় সে বিষয়টিও সংশ্লিষ্টরা বিবেচনায় রাখবেন।

টুয়েন্টিফোর বাংলাদেশ নিউজ/এসকে

সর্বশেষ - ময়মনসিংহ