বুধবার , ২৫ আগস্ট ২০২১ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

চীনা টিকা নিয়ে ওমরায় যাওয়া যাবে

প্রতিবেদক
নিউজ ডেস্ক
আগস্ট ২৫, ২০২১ ৯:৫৯ অপরাহ্ণ

চীনের সিনোফার্ম ও সিনোভ্যাকের করোনা টিকা নিয়ে সৌদি আরবে প্রবেশ করা যাবে। ফলে বাংলাদেশে যারা এসব টিকা নিয়েছেন বা নেবেন, তাদের ওমরা পালনে সৌদিতে যেতে বাধা থাকল না। বুধবার (২৫ আগস্ট) ধর্ম মন্ত্রণালয়ের একটি সূত্র এ তথ্য জানিয়েছে।

সৌদির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ মঙ্গলবার সিনোফার্ম ও সিনোভ্যাকের করোনা টিকা ব্যবহারের অনুমোদন দিয়েছে। এর আগে, সৌদি আরবে শুধু অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার-বায়োএনটেক, জনসন অ্যান্ড জনসন ও মডার্নার করোনা টিকার অনুমোদন ছিল।

এদিকে, আরব নিউজ বলছে, সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয় সিনোফার্ম বা সিনোভ্যাকের টিকা নেওয়াদের সে দেশে প্রবেশের অনুমোদন দিয়েছে। তবে, সেক্ষেত্রে তাদের সৌদিতে অনুমোদিত একটি টিকার বুস্টার ডোজ নিতে হবে।

এর আগে, চীনা টিকা নিয়ে বাংলাদেশিদের সৌদিতে হজ বা ওমরাহর জন্য যাওয়ার ক্ষেত্রে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। চীনা টিকায় ছাড় দিতে সে দেশের সরকারকে আহ্বান জানিয়েছিল বাংলাদেশ সরকার ও হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)।

হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) সভাপতি এম. শাহাদাত হোসাইন তসলিম এ প্রসঙ্গে বলেন, সৌদি সরকারকে ধন্যবাদ জানাই। তারা আমাদের দাবি আমলে নিয়ে সিদ্ধান্ত দিয়েছে। এখন বাংলাদেশ সরকারের কাছে দাবি জানাই, দ্রুত সময়ের মধ্যে হজ ও ওমরাহগামীদের টিকার ব্যবস্থা করা হোক।

টুয়েন্টিফোর বাংলাদেশ নিউজ/এসকে

সর্বশেষ - এক্সক্লুসিভ