ওই বিচারকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ আইনমন্ত্রীর – ২৪ বাংলাদেশ নিউজ
শনিবার , ১৩ নভেম্বর ২০২১ | ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

ওই বিচারকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ আইনমন্ত্রীর

প্রতিবেদক
নিউজ ডেস্ক
নভেম্বর ১৩, ২০২১ ১০:৩৯ অপরাহ্ণ

৭২ ঘণ্টা পর ধর্ষণের মামলা না নেয়ার পর্যবেক্ষণ যে বিচারক দিয়েছেন তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করছেন আইনমন্ত্রী আনিসুল হক। শনিবার সুপ্রিম কোর্টে এক সভায় তিনি বলেন, এ বিষয়ে প্রধান বিচারপতিকে চিঠি দেয়া হবে। যাতে ঐ বিচারকের বিচারিক ক্ষমতা স্থগিতের বিষয়টি উল্লেখ থাকবে।

আজ শনিবার বিকেলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গণে এক অনুষ্ঠান শেষে এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি আইনমন্ত্রী আনিসুল হক।

এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে আনিসুল হক বলেন, ‘একটি কথা অত্যন্ত পরিষ্কারভাবে বলতে চাই, আমি উনার (বিচারক) রায়ের বিষয়বস্তু নিয়ে এখন কথা বলতে চাই না। কিন্তু উনার (বিচারক) অবজারভেশনে ৭২ ঘণ্টা পরে পুলিশ যেন কোনো ধর্ষণ মামলার এজাহার না নেয়, এই যে বক্তব্য উনি দিয়েছেন, এটি সম্পূর্ণ বেআইনি ও অসাংবিধানিক।’

আইনমন্ত্রী বলেন, ‘এ কারণে আমি আগামীকাল (রোববার) প্রধান বিচারপতির কাছে তাঁকে বিচারক হিসেবে তাঁর দায়িত্ব পালন নিয়ে যেন ব্যবস্থা নেওয়া হয়, সে জন্য একটা চিঠি লিখছি। কাল (রোববার) চিঠি দেওয়া হবে।’

বৃহস্পতিবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোছা. কামরুন্নাহার বনানীর রেইনট্রি হোটেলে দুই শিক্ষার্থী ধর্ষণ মামলার রায় ঘোষণা করেন।

রায়ে আপন জুয়েলার্সের মালিক দিলদার হোসেনের ছেলে সাফাত আহমেদসহ পাঁচজনকে খালাস দেন বিচারক। পাশাপাশি, পর্যবেক্ষণে জানান, ধর্ষণের ঘটনার ৩৮ দিন পর কেন মামলা করা হয়েছে, সে বিষয়ে রাষ্ট্রপক্ষ গ্রহণযোগ্য কোনো ব্যাখ্যা দিতে পারেনি।

ভবিষ্যতে সঠিক তদন্ত করে আদালতে প্রতিবেদন দেওয়ার জন্য পুলিশকে নির্দেশনা দেন আদালত। একই সঙ্গে ধর্ষণের ঘটনার ৭২ ঘণ্টা অতিক্রান্ত হওয়ার পর পুলিশ যেন মামলা গ্রহণ না করেন, সে বিষয়েও রায়ে বলা হয়।

সর্বশেষ - ঢাকা

আপনার জন্য নির্বাচিত

সন্দ্বীপে স্পিডবোট ডুবিতে আরো এক শিশুর মরদেহ উদ্ধার

দঃখানে মহিলা আওয়ামিলীগের উদ্যোগে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ২১ শে আগস্ট গ্রেনেড হামলা নিহতদে স্মরণে দোয়া,মিলাদ মাহফিল ও ত্রান বিতরন

চাহিদা অনুযায়ী ডলারের দাম নির্ধারণ করবে ব্যাংক

মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত সঞ্জয় দত্ত

ইসলামপুরে মাদ্রাসা থেকে ০৩ জন ছাত্রী নিখোঁজ; তিন দিনে মেলেনি কোন সন্ধান

শিক্ষার উন্নয়নে কাজ করছে সরকার : শিল্পমন্ত্রী

নিহত ৭, ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প

পল্লবীতে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

অ্যাডিশনাল এসপি পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়া এক প্রতারক গ্রেফতার

ইসলামপুর শর্ট পিস টুর্ণামেন্টে পলবান্দা কিশোর ক্লাবের এক অবিস্মরণীয় জয়ের উল্লাস