খালেদার লিভার সিরোসিস শনাক্ত, বিদেশে নেয়া জরুরি – ২৪ বাংলাদেশ নিউজ
রবিবার , ২৮ নভেম্বর ২০২১ | ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

খালেদার লিভার সিরোসিস শনাক্ত, বিদেশে নেয়া জরুরি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
নভেম্বর ২৮, ২০২১ ৮:৫২ অপরাহ্ণ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার লিভার সিরোসিস শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন খালেদা জিয়ার চিকিৎসক বোর্ডের প্রধান অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকী। রোববার সন্ধ্যায় গুলশানে খালেদা জিয়ার বাসায় সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

এসময় তিনি বলেন, “খালেদা জিয়ার এখন পর্যন্ত লিভারে ৩ বার রক্তক্ষরণ হয়েছে। তবে, গত ২৪ ঘণ্টায় খালেদা জিয়ার রক্তক্ষরণ হয়নি। বর্তমানে খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানান চিকিৎসক এফ এম সিদ্দিকী।

তবে, আবার রক্তক্ষরণ হলে খালেদা জিয়ার মৃত্যু ঝুঁকি বেড়ে যাবে বলেও জানান তিনি। খালেদা জিয়ার চিকিৎসার প্রযুক্তি উপমহাদেশে নেই জানিয়ে বলেন, ইংল্যান্ড, জার্মান, আমেরিকায় শুধু লিবার সিরোসিসের চিকিৎসা রয়েছে। বর্তমানে ৭৬ বয়সী বিএনপি চেয়ারপারসন এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গত ১২ নভেম্বর শুক্রবার দ্বিতীয়বার হাসপাতাল থেকে বাসায় যান। হঠাৎ করে দুর্বল হয়ে পড়েন। তার রক্তে হিমোগ্লুবিনের মাত্রা কমে যায়। অনেক রক্তবমি হয়েছিলো। খাদ্যনালীতে রক্তক্ষরণ হয়েছিলো। এরপর তাকে রক্ত দেয়া হয় বলেও জানান ডা. এফ এম সিদ্দিকী।

শারীরিক নানা জটিলতায় আক্রান্ত হয়ে গত ১৩ নভেম্বর থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বেগম খালেদা জিয়া। খালেদা জিয়াকে চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্র কিংবা যুক্তরাজ্যে নিতে চায় পরিবার।

সর্বশেষ - অর্থনীতি