ইউপি নির্বাচনে ৫ জেলায় প্রাণ হারাল ৬ জন – ২৪ বাংলাদেশ নিউজ
সোমবার , ২৯ নভেম্বর ২০২১ | ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

ইউপি নির্বাচনে ৫ জেলায় প্রাণ হারাল ৬ জন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
নভেম্বর ২৯, ২০২১ ৯:৫৫ পূর্বাহ্ণ

তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে সহিংসতায় ৫ জেলায় প্রাণ গেছে ৬ জনের। এরমধ্যে মুন্সিগঞ্জে ২ এবং নরসিংদী, ঠাঁকুরগাঁও ও লক্ষ্মীপুরে ১ জন করে নিহত হয়েছেন। এছাড়া, ঝিনাইদহ, টাঙ্গাইল, লক্ষ্মীপুর, খাড়াছড়িসহ ১১ জেলায় আহত হয়েছেন দুই শতাধিক। এসব ঘটনায় আটক করা হয়েছে ৫৫ জনকে।

লক্ষ্মীপুরের রামগঞ্জের ইছাপুর ইউনিয়নে ভোট কেন্দ্রের বাইরে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী শাহেনাজ আক্তার ও বিদ্রোহী প্রাথী আমির হোসেনের সমর্থকদের সংঘর্ষ বাঁধে। এসময় ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সাজ্জাদুর রহমান সজিব হোসেনের মাথায় আঘাত লাগে। গুরুতর অবস্থায় ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়। সজিব শাহেনাজ আক্তারের সমর্থক ছিলেন।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন ছাত্রলীগ নেতা সাজ্জাদুর রহমানের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, লাঠির আঘাতে সাজ্জাদুরের মাথায় জখম হয়। গুরুতর আহত অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে তিনি মারা যান।

এছাড়া রায়পুরে চরলক্ষ্মী সরকারি প্রাথমিক বিদ‍্যালয় কেন্দ্রে দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে ৬ জন আহত হয়েছেন।

এদিকে ভোটগ্রহণ শেষ হওয়ার পর নরসিংদীর রায়পুরার চান্দেরকান্দি ইউনিয়নে দুই সদস্য প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ বাঁধে। এসময় গুলিবিদ্ধ হয়ে নিহত হন একজন। আহত হন আরো বেশ কয়েকজন। এছাড়াও জেলার বিভিন্ন ইউনিয়নে সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ৮০ জন।

খাগড়াছড়ির দীঘিনালার মেরুন ইউনিয়নে বাচামেরুং ভোট কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইয়ের চেষ্টা চালানো হয়। এ সময় প্রতিপক্ষের সাথে সংঘর্ষে আহত হয় অন্তত ২০ জন। অন্য একটি কেন্দ্রে ম্যাজিট্রেটের গাড়িতে হামলার অভিযোগে ৩ জনকে আটক করা হয়।

সিরাজগঞ্জের উল্যাপাড়ায় পুর্ণিমাগাঁতী ইউনিয়নে চৌবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে দুই সদস্য প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত হন ৫ জন।

এদিকে, নির্বাচনি সহিংসতায় মেহেরপুরে ৫, জয়পুরহাটে ৫, নরসিংদীতে ৬০ এবং মেহেরপুরে ৫ জন আহত হয়েছেন। এসব ঘটনায় আটক করা হয় অর্ধশতাধিক নেতাকর্মীকে।

উল্লেখ্য, এই ৬ জনসহ তৃতীয় ধাপের ইউপি নির্বাচনকে কেন্দ্র করে সংঘাতে ১৫ জনের প্রাণহানির ঘটনা ঘটল। দ্বিতীয় ধাপের নির্বাচনে ৩০ জন এবং প্রথম ধাপে ৫ জন নিহত হয়েছিলেন। এ নিয়ে তিন ধাপের ভোটে মোট ৫১ জনের প্রাণহানির ঘটনা ঘটল।

সর্বশেষ - অর্থনীতি