শনিবার , ৫ মার্চ ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. চট্টগ্রাম
  9. চাকুরীর খবর
  10. ঢাকা
  11. ফটোগ্যালারি
  12. বরিশাল
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিবিধ

গণ অধিকার পরিষদের মিছিলে সংঘর্ষ, আটক ২০

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মার্চ ৫, ২০২২ ৮:০১ পূর্বাহ্ণ

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটের সামনে পুলিশের সঙ্গে গণ অধিকার পরিষদের নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এ সময় ২০ জনের বেশি নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে দাবি সংগঠনটির। তবে পুলিশ বলছে, পূর্ব অনুমতি ছাড়া মিছিল বের করায় তাদের নিবৃত্ত করা হয়েছে। কোনো সংঘর্ষ বা আটকের ঘটনা ঘটেনি।

 

শুক্রবার বিকেলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জাতীয় প্রেসক্লাব থেকে মিছিল বের করে গণ অধিকার পরিষদ। মিছিলটি শাহবাগে পৌঁছালে পুলিশের বাধার মুখে মৎস্য ভবনের দিকে ঘুরে যায়। পরে ইঞ্জিনিয়ার্স ইন্সটিউটটের সামনে শুরু হয় সংঘর্ষ।

 

গণ অধিকার পরিষদের দাবি, শান্তিপূর্ণ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। কেন্দ্রীয় শহীদ মিনারের সামনেও সমাবেশ করতে দেয়া হয়নি বলে অভিযোগ করেন সংগঠনটির সদস্য সচিব নুরুল হক নুর।

 

পরে প্রেসক্লাব হয়ে কাকরাইল মোড়ে এসে অবস্থান নেন গণ অধিকার পরিষদের নেতাকর্মীরা। ঘণ্টাখানেক রাস্তা অবরোধ করে রাখেন তারা।

 

ছাত্র অধিকার পরিষদের নেতা জহিরুল ইসলাম শান্ত সংবাদমাধ্যমকে বলেছেন, আজকে আমাদের কর্মসূচি ছিল কেন্দ্রীয় শহীদ মিনারে। যখন শাহবাগ হয়ে আমরা শহীদ মিনারের দিকে যাচ্ছিলাম, তখন শাহবাগে পুলিশ বাধা দেয়। সেখানে পুলিশের সঙ্গে আমাদের সংঘর্ষ হয়।

 

এ মিছিল নিয়ে গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেন, আমরা চাল, ডাল, তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমানোর দাবি জানাই।

 

এ সময় সর্তক অবস্থায় দেখা যায় আইনশৃঙ্খলা বাহিনীকে। মিছিল থেকেও কাউকে আটক করা হয়নি বলে জানিয়েছে রমনা বিভাগের অতিরিক্ত উপকমিশনার, হারুন অর রশীদ।

 

এদিকে জনগণের অধিকার রক্ষায় রাজপথে থাকার ঘোষণা দিয়েছে গণ অধিকার পরিষদ।

সর্বশেষ - ময়মনসিংহ