শনিবার , ১২ মার্চ ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. চট্টগ্রাম
  9. চাকুরীর খবর
  10. ঢাকা
  11. ফটোগ্যালারি
  12. বরিশাল
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিবিধ

ক্ষমতাসীনরা মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করছে

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মার্চ ১২, ২০২২ ১১:১৪ অপরাহ্ণ

ক্ষমতাসীনরা মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করছে এবং তারা দুর্নীতির তথ্য আড়াল করতে চাইছে আর এজন্যই সরকার দুটি নিবর্তনমূলক আইনের খসড়া করেছে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সকালে রাজধানীর গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

 

ক্ষমতাসীনরা মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করছে দাবি করে তিনি বলেন, এ বিষয়ে কথা বলা বন্ধ করতে নতুন নীতিমালাও তৈরি করা হয়েছে। বিটিআরসির এই নীতিমালা কার্যকর হলে মিডিয়াগুলোর স্বাধীনতা ও মানবাধিকারের ওপর প্রভাব পড়বে এবং আমলা-মন্ত্রীদের দুর্নীতি ধামাচাপা দেয়া সহজ হবে।

 

মির্জা ফখরুল বলেন, নিবর্তনমূলক নীতিমালা দুটি হচ্ছে: দ্য বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন রেগুলেশন ফর ডিজিটাল সোশ্যাল মিডিয়া অ্যান্ড ওটিটি প্ল্যাটফর্মস-২০২১ এবং ওভার দ্য টপ (ওটিটি) কনটেন্টভিত্তিক পরিষেবা প্রদান এবং পরিচালনা নীতিমালা-২০২১।

 

নিবর্তনমূলক নীতিমালা নিয়ে বিএনপি মহাসচিব আরো বলেন, এই নিবর্তনমূলক নীতিমালা তৈরি করা হয়েছে শুধুমাত্র আওয়ামী লীগ সরকারের দুর্নীতি-অপশাসন, তাদের ভোট ডাকাতি, মানবাধিকার লঙ্ঘন, গুম ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের বিষয়গুলোর প্রচার ঠেকাতে।

 

শুধু তাই নয়, মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে বর্তমান আওয়ামী লীগ সরকার যে পরিমাণ ইতিহাস বিকৃত করেছে, সে বিষয়ে কথা না বলার জন্যও তারা এই নীতিমালা ব্যবহার করবে বলে উল্লেখ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

তথ্য মন্ত্রণালয়ের এসব নীতিমালা সংবিধান পরিপন্থী ও মানবাধিকারের লঙ্ঘন বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল। তিনি আরো বলেছেন, দেশে একদলীয় বাকশাল কায়েম করাই এ নীতিমালা প্রনয়ণের উদ্দেশ্য।

 

তবে অবিলম্বে তথ্য মন্ত্রণালয়ের প্রস্তাবিত এই দুই নীতিমালা ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান মির্জা ফখরুল।

সর্বশেষ - ঢাকা