সোমবার , ২১ মার্চ ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. চট্টগ্রাম
  9. চাকুরীর খবর
  10. ঢাকা
  11. ফটোগ্যালারি
  12. বরিশাল
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিবিধ

স্টামফোর্ড আন্তঃবিশ্ববিদ্যালয় সাহিত্য উৎসব ২০২২

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মার্চ ২১, ২০২২ ৯:০১ অপরাহ্ণ

বিশেষ প্রতিনিধিঃ


২০ মার্চ (রবিবার) স্টামফোর্ড আন্তঃবিশ্ববিদ্যালয় সাহিত্য উৎসব ২০২২ অনুষ্ঠিত হয় ।স্টামফোর্ড সাহিত্য ফোরাম বাঙালির ঐতিহ্যকে স্মরণ করিয়ে দিতে প্রতি বছরের ন্যায় এবারও স্টামফোর্ড আন্তঃবিশ্ববিদ্যালয় সাহিত্য উৎসব ২০২২ এর আয়োজন করেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. ইউনুছ মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগীত শিল্পী ও নজরুল গবেষক সুজিত মোস্তফা এবং লেখক ও অনুবাদক মুম রহমান।

উৎসবে আন্তঃবিশ্ববিদ্যালয় সাহিত্য বিষয়ক প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা ও চিত্রপ্রদর্শনীর বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

আন্তঃবিশ্ববিদ্যালয় সাহিত্য উৎসব আবৃত্তিতে প্রথম হয়েছেন বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রোফেশনাল-এর সাবিহা ফাইরুজ মাহমুদ, দ্বিতীয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়-এর সুরাইয়া লিয়াকত আলী এবং তৃতীয় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়-এর জাহিদ আল প্রিতম।

ছোটগল্প লেখা প্রতিযোগিতায় প্রথম স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সামিয়া আঞ্জুম তাপসী, দ্বিতীয় স্টামফোর্ডের ইংরেজি বিভাগের নাশিদ সাবা নূর তাসনিম এবং তৃতীয় স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের নাবিদ সাবা নোভা।

সাহিত্য ফোরামের সদস্যদের অংশগ্রহণে উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতায় প্রথম হয়েছেন মোহাম্মদ নাইম শিকদার, দ্বিতীয় নার্গিস আক্তার এবং তৃতীয় জিমিয়া তাবাসসুম শুঁচি।

চিত্রপ্রদর্শনী প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছেন আল মুনতাকিম তিহান, দ্বিতীয় পুষ্পিতা রিয়া এবং তৃতীয় সামিয়া আঞ্জুম তাপসী।

সর্বশেষ - ঢাকা