বৃহস্পতিবার , ৩১ মার্চ ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. চট্টগ্রাম
  9. চাকুরীর খবর
  10. ঢাকা
  11. ফটোগ্যালারি
  12. বরিশাল
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিবিধ

বঙ্গবন্ধুকে যারা মুছতে চেয়েছিল তারাই আজ আস্তাকুঁড়ে

প্রতিবেদক
নিউজ ডেস্ক
মার্চ ৩১, ২০২২ ৭:৪৯ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধুকে যারা ইতিহাস থেকে মুছে ফেলতে চেয়েছিলো তারাই আজ আস্তাকুঁড়ে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার সকালে রাজধানীর পাবলিক লাইব্রেরি চত্বরে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে দিনব্যপী চিত্র প্রদর্শনীর শুরুতে এ মন্তব্য করেন তিনি।

 

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে অনেকেই চক্রান্ত করেছে। কিন্তু যারাই তাকে মুছে দিতে চেয়েছে তারাই আঁস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। আগামীর শিশু-কিশোরদের বঙ্গবন্ধুর আদর্শে সামনে এগিয়ে যাবার জন্য বঙ্গবন্ধু সম্পর্কে জানাতে হবে।

 

তিনি বলেন, যতদিন বাংলাদেশ থাকবে ততদিন মানুষের হৃদয়ে বঙ্গবন্ধুর নাম থাকবে। এই নাম মুছে ফেলার সাধ্য কারো নাই। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে এ বছর নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ কাজ শেষ করা হবে; যা উদ্বোধন হবে জুনের মধ্যে। এছাড়া নদীর নিচে কর্ণফুলি টানেলও উদ্বোধন করা হবে এ বছর। উদ্বোধনের অপেক্ষায় রয়েছে মেট্রোরেল প্রকল্পও।

 

দেশে এত উন্নয়ন হলেও একটি মহল সরকারের এসব কাজ দেখে না, উল্টো তাদের গাত্রদাহ হয় বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

 

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বুধবার সকালে রাজধানীর পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে জয় বাংলা আর্ট ক্যাম্প এবং পিতার ভাবনায় সোনার বাংলা শীর্ষক চিত্র প্রদর্শনীর আয়োজন করে হাসুমণির পাঠশালা।

 

হাসুমনি পাঠশালার সভাপতি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপির সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় সংসদের চীফ হুইপ নূর ই আলম চৌধুরী লিটন, গণগ্রন্থাগার অধিদপ্তরের মহাপরিচালক মো. আবুবকর সিদ্দিক, শিল্পী শাহাবুদ্দিন আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

সর্বশেষ - ময়মনসিংহ