মঙ্গলবার , ৫ এপ্রিল ২০২২ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

সাগর-রুনি হত্যা: ১০ বছর পর শুনানিতে হাইকোর্টের রুল

প্রতিবেদক
নিউজ ডেস্ক
এপ্রিল ৫, ২০২২ ৫:০১ পূর্বাহ্ণ

সাংবাদিক দম্পতি সাগর রুনি হত্যার দশ বছর পেরিয়ে গেছে। এত বছর পর মামলার আসামিদের দ্রুত খুঁজে বের করার রুল শুনানির জন্য উঠছে হাইকোর্টে। বিচারপতি মজিবুর রহমান মিয়া ও বিচারপতি আহমেদ সোহেলের বেঞ্চে কাল শুনানির কার্যতালিকায় থাকছে।

সাংবাদিক দম্পতি সাগর রুনি হত্যার পর তদন্ত ও আসামি গ্রেপ্তার নিয়ে ২০১২ সালে রিট করে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশ। রিটের শুনানি নিয়ে ঐ বছরই খুনিদের শনাক্ত করে আইনের আওতায় আনার নির্দেশ কেন দেয়া হবে না তা জানতে রুল দেয় হাইকোর্ট। গত দশ বছরেও সেই রুলের শুনানি হয়নি। পরে মামলার তদন্ত চলে যায় র‍্যাবের হাতে।

সোমবার রিটকারি আইনজীবী মনজিল মোরসেদ জানান, এ মামলার তদন্ত করছে র‍্যাব। এ পর্যন্ত ৮৭ বার প্রতিবেদন দাখিলে সময় নিয়েছে সংস্থাটি। আগামী ২৬ এপ্রিল প্রতিবেদন দাখিলের পরবর্তী দিন নির্ধারিত রয়েছে।

রিটকারী আইনজীবী মনজিল মোরসেদ জানান, ১০ বছর আগে জারি করা রুলের শুনানির জন্য আদালতে আবেদন করা হয়। রুল শুনানির জন্য দিন ঠিক করেছে আদালত।

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি পশ্চিম রাজাবাজারে নিজ বাসায় খুন হন সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি। ঐ ঘটনায় রুনির ভাইয়ের করা মামলায় আসামি করা হয় রুনির বন্ধু তানভীরসহ ৮ জনকে।

সূত্রঃ ইন্ডিপেন্ডেন্ট টিভি

সর্বশেষ - এক্সক্লুসিভ