সোমবার , ১১ এপ্রিল ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. চট্টগ্রাম
  9. চাকুরীর খবর
  10. ঢাকা
  11. ফটোগ্যালারি
  12. বরিশাল
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিবিধ

অর্থপাচার মামলায় গোল্ডেন মনিরের জামিন নামঞ্জুর

প্রতিবেদক
নিউজ ডেস্ক
এপ্রিল ১১, ২০২২ ৩:৩০ অপরাহ্ণ

অর্থপাচার মামলায় গোল্ডেন মনিরকে জামিন দেয়নি হাইকোর্ট। একই সঙ্গে আগামী ৩ মাসের মধ্যে তদন্ত শেষ করতে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন আদালত। এর আগেও দুই মাস সময় দিয়েছিলেন উচ্চ আদালত।

 

সোমবার বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের বেঞ্চ এ আদেশ দেন। ৭৯১ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে গোল্ডেন মনিরের বিরুদ্ধে।

 

তার বিরুদ্ধে অর্থপাচার মামলার তদন্ত এখনও চলমান রয়েছে বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

 

দুই বছর আগে ঢাকার বাড্ডায় মনিরের বাড়িতে অভিযান চালিয়ে ৬০০ ভরি স্বর্ণ, বিদেশি পিস্তল-গুলি, মদ, ১০টি দেশের বিপুল পরিমাণ মুদ্রা ও নগদ ১ কোটি ৯ লাখ টাকা জব্দ করে। এরপর অস্ত্র, মাদক ও বিশেষ ক্ষমতা আইনে তিনটি মামলা হয় তার বিরুদ্ধে।

 

এখন কারাগারেই আছেন গোল্ডেন মনির। এর মধ্যে ভাটারা থানার অস্ত্র আইনের মামলায় গত ২৩ অগাস্ট অভিযোগ গঠনের মাধ্যমে তার বিচার শুরু হয়। ২০২০ সালের ২০ নভেম্বর মনির র‍্যাবের হাতে গ্রেপ্তারের পর আগে থেকেই তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের অনুসন্ধান চলছে বলে দুদক জানায়।

 

এছাড়া গত বছরের ১১ মে সিআইডির পরিদর্শক মোহাম্মদ ইব্রাহিম মনিরসহ ১০ জনের বিরুদ্ধে মানি লন্ডারিং প্রতিরোধ আইনে বাড্ডা থানায় মামলাটি দায়ের করেন। মামলায় মানি লন্ডারিংয়ের অভিযোগে মনিরের স্ত্রী, ছেলে, মেয়ে ও বোনকেও আসামি করা হয়।

সূত্রঃ ইন্ডিপেন্ডেন্ট টিভি

সর্বশেষ - ঢাকা