রবিবার , ১৭ এপ্রিল ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. চট্টগ্রাম
  9. চাকুরীর খবর
  10. ঢাকা
  11. ফটোগ্যালারি
  12. বরিশাল
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিবিধ

ভূমধ্যসাগরে নৌকাডুবিতে আবারো প্রাণ হারালো ৩৫ জন

প্রতিবেদক
অনলাইন ডেস্ক
এপ্রিল ১৭, ২০২২ ১:৩৫ অপরাহ্ণ

ভূমধ্যসাগরে নৌকাডুবিতে আবারো প্রাণ হারিয়েছে ৩৫ জন। আন্তর্জাতিক শরণার্থী সংস্থা (আইওএম) জানিয়েছে, শুক্রবার ছোট নৌকাটি লিবিয়ার সাবরাথা শহরের উপকূলে ডুবে গেছে। এ ঘটনায় সাগর থেকে ৬ জনের মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

 

আইওএম জানিয়েছে, পশ্চিম লিবিয়ার শহর সাবরাথার কাছে নৌকাডুবির ঘটনাটি ঘটে। অঞ্চলটি সমুদ্রযাত্রার জন্য খুবই বিপজ্জনক। সাধারণত আফ্রিকান অভিবাসিরা এ রুটের মাধ্যমে ভূমধ্যসাগর পাড়ি দিয়ে থাকে। নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ছয় অভিবাসির মরদেহ উদ্ধার করা গেছে। বাকি ২৯ জনের বেঁচে থাকার সম্ভাবনা নেই বলে জানিয়েছে সংস্থাটি।

 

নৌকাডুবির কারণ সম্পর্কে এখনো নিশ্চিত হওয়া যায়নি। আইওএম জানিয়েছে, ভূমধ্যসাগরে প্রতিনিয়তই ঘটছে এমন ঘটনা। যা কোনোভাবেই স্বাভাবিক নয়।

 

মানব পাচারকারীদের কাছে পাচারের গুরুত্বপূর্ণ রুট লিবিয়া। উন্নত জীবনের আশায় অবৈধ উপায়ে ইউরোপে পাড়ি জমাতে গিয়ে মারা যাচ্ছে অসংখ্য অভিবাসন প্রত্যাশি।

 

গত সপ্তাহে লিবিয়া উপকূলে নৌকাডুবিতে মারা গেছে ৫৩ জন। চলতি বছর ১ জানুয়ারি থেকে গত ১১ এপ্রিল পর্যন্ত মধ্য ভূমধ্যসাগরীয় অঞ্চলে ৪৭৬ অভিবাসির মৃত্যু হয়েছে বলে ধারণা করছে জাতিসংঘের অভিবাসন সংস্থা।

সূত্রঃ ইন্ডিপেন্ডেন্ট টিভি

 

সর্বশেষ - ময়মনসিংহ