সোমবার , ১৮ এপ্রিল ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. চট্টগ্রাম
  9. চাকুরীর খবর
  10. ঢাকা
  11. ফটোগ্যালারি
  12. বরিশাল
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিবিধ

পাকিস্তানের রকেট হামলায় আফগানিস্তানে নিহতের সংখ্যা বেড়ে ৪৭

প্রতিবেদক
অনলাইন ডেস্ক
এপ্রিল ১৮, ২০২২ ১২:৪৮ অপরাহ্ণ

আফগানিস্তানের পূর্বাঞ্চলে পাকিস্তানি সামরিক বাহিনীর ছোঁড়া রকেট হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪৭ জনের দাবি আফগান প্রাদেশিক কর্মকর্তার। যার মধ্যে ৪১ জন বেসামরিক নাগরিক ও বাকি ৬ জনের পরিচয় জানানো হয়নি।

 

নিহতদের বেশিরভাগই নারী ও শিশু বলে জানিয়েছে আফগানিস্তান কর্তৃপক্ষ। এছাড়া আহত হয়েছে অন্তত ২২ জন। শনিবার দেশটির কুনার ও খোস্ত প্রদেশে চারটি গ্রাম লক্ষ্য করে হামলা চালানো হয়।

 

এনিয়ে এখনো কোনো মন্তব্য করেনি পাকিস্তান সামরিক বাহিনী। তবে, রোববার ইসলামাবাদের পররাষ্ট্র মন্ত্রণালয় কাবুলের তালেবান কর্তৃপক্ষকে আফগান মাটি থেকে পাকিস্তানের বিরুদ্ধে আক্রমণ করা সশস্ত্র যোদ্ধাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের আহ্বান জানিয়েছে।

 

এদিকে এ হামলার পরপরই এর নিন্দা জানায় তালেবান কর্মকর্তারা। পাকিস্তানের সামরিক বিমান হামলাটি চালিয়েছে বলে অভিযোগ করেছে তারা।

 

তালেবান সরকারের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ টুইটারে দেওয়া এক বিবৃতিতে বলেছেন, “খোস্ত ও কুনারে শরণার্থীদের ওপর পাকিস্তানের হামলার তীব্র নিন্দা জানায় আফগানিস্তানের ইসলামিক আমিরাত (আইইএ) । এ ধরনের ইস্যুতে আফগানদের ধৈর্য পরীক্ষা না নেওয়ার এবং একই ভুলের পুনরাবৃত্তি না করার জন্য আইইএ পাকিস্তানের প্রতি আহ্বান জানাচ্ছে, অন্যথায় পরিণতি খারাপ হবে।”

 

দু’দেশের মধ্যে বিদ্যমান সমস্যা রাজনৈতিকভাবে সামধান করতে হবে বলে মন্তব্য করেন তিনি।

 

উল্লেখ্য, ২০২১ সালে তালেবান ক্ষমতা দখলের পর থেকে পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যে সীমান্ত উত্তেজনা বেড়েছে। ইসলামাবাদের দাবি সশস্ত্র গোষ্ঠীগুলো আফগান মাটি থেকে নিয়মিত হামলা চালাচ্ছে।

সূত্রঃ ইন্ডিপেন্ডেন্ট টিভি

সর্বশেষ - ময়মনসিংহ