বুধবার , ১১ মে ২০২২ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. চট্টগ্রাম
  9. চাকুরীর খবর
  10. ঢাকা
  11. ফটোগ্যালারি
  12. বরিশাল
  13. বিজ্ঞান ও প্রযুক্তি
  14. বিনোদন
  15. বিবিধ

দিক পরিবর্তন করে ঘূর্ণিঝড় অশনি যাচ্ছে অন্ধ্রে

প্রতিবেদক
অনলাইন ডেস্ক
মে ১১, ২০২২ ১২:৫৭ অপরাহ্ণ

ঘূর্ণিঝড় অশনির প্রভাবে এরইমধ্যে ভারি বৃষ্টি শুরু হয়েছে ভারতের অন্ধ্রপ্রদেশে। প্রদেশের বিভিন্ন এলাকায় জারি করা হয়েছে রেড অ্যালার্ট। এটি ক্রমে দুর্বল হয়ে প্রবল ঘূর্ণিঝড় থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হচ্ছে।

 

ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, ঘূর্ণিঝড়টি দিক পরিবর্তন করে মধ্য বঙ্গোপসাগরের পশ্চিম থেকে নিকটবর্তী কাকিনাদা উপকূলের দিকে এগিয়ে যাচ্ছে। এছাড়া প্রদেশটির উপকূলীয় অঞ্চলগুলোতে ভারি থেকে অতিভারি বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। একইসাথে তেলেঙ্গানার দক্ষিণের বেশকিছু অঞ্চলে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ।

 

এদিকে, হায়দ্রাবাদে আগামী ২৪ ঘন্টার মধ্যে হালকা বৃষ্টি আগামী দুইদিন আকাশ মেঘাচ্ছন থাকার পূর্বাভাসা দিয়েছে কর্তৃপক্ষ।

 

বুধবার সকাল ৬টায় অশনির অবস্থানের ভিত্তিতে জয়েন্ট টাইফুন ওয়ার্নিং সেন্টার যে পূর্বাভাস দিয়েছে, তা ঠিক হলে দুপুরের আগেই অন্ধ্রের গুন্টুর জেলার উপকূল দিয়ে স্থলভাগে উঠে আসতে পারে অশনির কেন্দ্রভাগ। বৃষ্টি ঝরিয়ে দুর্বল হতে হতে ধীরে ধীরে দিক বদল করতে পারে এ ঝর। এরপর নিম্নচাপে পরিণত হয়ে ফের বেরিয়ে আসতে পারে সাগরে।

 

অশনির প্রভাবে ইতোমধ্যে বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টি হচ্ছে। সাগর বিক্ষুব্ধ থাকায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখাতে বলেছে বাংলাদেশের আবহাওয়া অফিস।

সূত্রঃ ইন্ডিপেন্ডেন্ট টিভি

 

সর্বশেষ - ঢাকা