মঙ্গলবার , ১৭ মে ২০২২ | ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

হালদারকে ফেরানোর বিষয়ে রিটের শুনানি আজ

প্রতিবেদক
২৪ বাংলাদেশ নিউজ বার্তাকক্ষ
মে ১৭, ২০২২ ১১:৩৫ পূর্বাহ্ণ

হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ ও পাচার করে পালিয়ে থাকা অবস্থায় ভারতে গ্রেপ্তার এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারকে (পি কে হালদার) দেশে ফিরিয়ে আনা নিয়ে রিট মামলার রুল শুনানি আজ।

 

সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো. ইজারুল হক আকন্দের বেঞ্চ রুল শুনানির জন্য এই দিন ধার্য করেন। এর আগে ২০২০ সালের ১৯ নভেম্বর এ বিষয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট।

 

গত শনিবার পশ্চিমবঙ্গের অশোক নগর থেকে এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক পি কে হালদারকে গ্রেফতার করে ভারতের এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট-ইডি। এরপর রোববার সেখানকার আদালতের মাধ্যমে তাদের তিন দিনের রিমান্ডে নেয়া হয়।

 

সোমবার ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিন উদ্দিন মানিক ভারতে পি কে হালদারের গ্রেপ্তারের বিষয়টি আদালতের নজরে আনেন। পি কে হালদার বিষয়ে রাষ্ট্রপক্ষ হাইকোর্ট বেঞ্চে রুল শনানির আবেদন করলে আদালত মঙ্গলবার দিন ঠিক করে দেয়।

 

এদিকে, বন্দি বিনিময় চুক্তির আওতায় ভারতে গ্রেপ্তার পি কে হালদারকে দেশে ফেরানোর উদ্যোগ নেবে সরকার। সোমবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। মন্ত্রী বলেন, এখনও এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়কে আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি ভারত।

 

তিনি জানান, এর আগেও এ চুক্তির আওতায় ভারতের কাছে অনুপ চেটিয়াকে হস্তান্তর করা হয়েছে। এমন নজির থাকার কারণে, এ ক্ষেত্রে কোনো সমস্যা দেখছেন না মন্ত্রী।

 

বাংলাদেশে নানা আর্থিক প্রতিষ্ঠান থেকে প্রায় ১০ হাজার কোটি টাকা লোপাটের অভিযোগ রয়েছে পি কে হালদারের বিরুদ্ধে।

সূত্রঃ ইন্ডিপেন্ডেন্ট টিভি

সর্বশেষ - রাজধানী