ধ্বংসাবশেষ মিলল নেপালে হারিয়ে যাওয়া বিমানের – ২৪ বাংলাদেশ নিউজ
সোমবার , ৩০ মে ২০২২ | ১৮ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

ধ্বংসাবশেষ মিলল নেপালে হারিয়ে যাওয়া বিমানের

প্রতিবেদক
২৪ বাংলাদেশ নিউজ বার্তাকক্ষ
মে ৩০, ২০২২ ১০:০৭ পূর্বাহ্ণ

খোঁজ মিলল নেপালে হারিয়ে যাওয়া বিমানের ধ্বংসাবশেষের। রোববার সকালে ২২ জন যাত্রী নিয়ে পোখরা থেকে জমসম যাওয়ার পথে নিখোঁজ হয়ে গিয়েছিল বিমানটি। এরপর ৫ ঘণ্টা তল্লাশি চালিয়ে কোওয়াং গ্রামে বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পান উদ্ধারকারীরা। ধারণা করা হচ্ছে বিমানের কোনও যাত্রীই সম্ভবত বেঁচে নেই।

 

এদিকে ধ্বংসাবশেষ চিহ্নিত হলেও খারাপ আবহাওয়ার কারণে এখনও উদ্ধারকারী দল পাঠানো যায়নি। নামানো যাচ্ছে না হেলিকপ্টার। সেনাবাহিনী বলছে, বিমানের কোনও যাত্রীই সম্ভবত বেঁচে নেই। হেলিকপ্টারের বদলে পায়ে হেঁটে উদ্ধারকাজে রওনা দিয়েছে উদ্ধারকারী দল।

 

নেপাল এয়ারপোর্টস অথোরিটি সূত্র জানায়, রোববার সকালে পোখারা থেকে উড্ডয়নের পরই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় বিমানটির। বিমানটি পোখরা থেকে জমসমের উদ্দেশে রওনা দিয়েছিল। এসময় বিমানে ১৯ জন যাত্রী এবং তিনজন ক্রু ছিল। কর্তৃপক্ষ জানিয়েছে যাত্রীদের মধ্যে ৪ জন ভারতীয়, ২ জন জার্মান এবং বাকিরা নেপালের নাগরিক।

 

সকাল ৯টা ৫৫ মিনিটের পর আর খোঁজ মেলেনি বিমানটির। জানা গিয়েছে, জমসমের ঘাসা নামক একটি জায়গায় বিকট শব্দ শোনা গিয়েছিল। তারপরই বিমানটি ভেঙে পড়েছে বলে আশঙ্কা করেন নেপালের সেনাবাহিনী।

 

সেনাবাহিনীর এমআই-১৭ হেলিকপ্টার মুস্তাঙ্গের উদ্দেশে পাঠানো হয়। যে জায়গাটিতে শেষবার ওই নিখোঁজ বিমানের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়েছিল, সেই অঞ্চলেই পাঠানো হয় হেলিকপ্টারটিকে। এছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রালয়ের তরফ থেকেও পোখরা ও মুস্তাঙ্গ থেকে দুটি হেলিকপ্টার পাঠানো হয়।

সর্বশেষ - এক্সক্লুসিভ

আপনার জন্য নির্বাচিত