মাহবুব বাহিনীর চাঁদা বাজিতে অতিষ্ঠ অটোরিক্সা চালকরা – ২৪ বাংলাদেশ নিউজ
বৃহস্পতিবার , ২৩ জুন ২০২২ | ১৯শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

মাহবুব বাহিনীর চাঁদা বাজিতে অতিষ্ঠ অটোরিক্সা চালকরা

প্রতিবেদক
২৪ বাংলাদেশ নিউজ বার্তাকক্ষ
জুন ২৩, ২০২২ ১০:২০ অপরাহ্ণ

 

উত্তরায় আওমীলীগের নেতা মাহবুব নামে বেনামে টোকেন বানিজ্যে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। রাজধানী ঢাকার উত্তরার অসহায় হত দরিদ্র খেটে খাওয়া রিক্সাওলাদের উপর স্টীম রোলার চালানোর মত কৌশলে লক্ষ লক্ষ টাকা চাঁদা বাজির আরেক নাম মাহবুব। মাহবুব খান উত্তরা পূর্ব থানা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক। উত্তরায় ব্যাটারী চালিত অটোরিক্সা ও কাভার ভ্যান চাঁদা বাজি সিন্ডিকেটের হিরো তিনি। ৬০/৭০ টি পিকআপ কাভার ভ্যান

উওরা পাবলিক কলেজ সেক্টর ৬ আলাউল এভিনিউ হতে ফায়দাবাদ পযন্ত ইজিবাইক চলে ২৫০ থেকে ৩০০ টি, প্রতিটি গাড়ি হতে ১০০ টাকা নেয়। আর বড় অটোরিক্সা ৫০০ টির মত তার নিয়ন্ত্রণে চলে। যানা গেছে এসব অটোরিক্সা চালকদের কাছে প্রতি সপ্তাহে ১৫শ করে টাকা চাঁদা আদায় করে মাহবুব খানের বাহিনী প্রধান লাইনম্যান মিন্টু।

 

উত্তরার বিভিন্ন এলাকায় ব্যাটারী চালিত অটোরিক্সার পিছনে নামে বেনামে বিভিন্ন ষ্টিকার লাগিয়ে প্রতিদিন হাজার হাজার টাকা চাঁদা আদায় করেন তারা। বিষ্ময় কর অবাক লাগানো এক বৃদ্ধ রিক্সাচালক কান্নারসরে বলেন এ কি জামানা এল মাথার ঘাম পায়ে ফেলে সারাদিন রিক্সা চালিয়ে আমার কষ্টের অর্জিত টাকা থেকে একটা অংশ প্রতিদিন তুলে দিতে হচ্ছে হেমায়েত বাহিনীর হাতে। এই কি আমাদের স্বাধীন বাংলাদেশের স্বাধীনতা? এই বৃদ্ধ চালক আরও বলেন আমার বজ্রকন্ঠে বলতে খুব ইচ্ছে হয় জাতীর জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলার রূপকার জননেত্রী শেখ হাসিনা- র্দূনীতি সন্ত্রাস ও চাঁদাবাজের র্নিমূল করার ঘোষনা দেওয়ার পরও প্রশাসন কেন যে এত নিরব আমাদের অনেক কষ্ট আমরা গরিব রিক্সাওয়ালা বলে আমাদের কথা শুনার মত কোন লোক নেই। তাই দেশ জাতি ও প্রশাসনের উর্দ্বতন কর্তৃপক্ষের কাছে আমার প্রাণের দাবি এই রকম চাঁদা বাজদের সুনজরে আনা হলে আমরা হত দরিদ্র রিক্সা চালকরা অনেক উপকৃত হতাম। এ বিষয়ে মাহাবুব খান দি ক্রাইম কে বলেন, মিন্টু নামে কাউকে আমি চিনিনা, কেবা কারা এই সিন্ডিকেট চালায় তাও আমি জানিনা আমি এটার সাথে জড়িত নাই।

সর্বশেষ - এক্সক্লুসিভ