শুক্রবার , ১ জুলাই ২০২২ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

ঈদে ট্রেনের আগাম টিকিট নিতে উপচেপড়া ভিড়

প্রতিবেদক
২৪ বাংলাদেশ নিউজ বার্তাকক্ষ
জুলাই ১, ২০২২ ৪:১৮ অপরাহ্ণ

আগামী ১০ জুলাই পবিত্র ঈদুল আজহা। ঈদকে সামনে রেখে আজ শুক্রবার থেকে শুরু হয়েছে ট্রেনের আগাম টিকিট বিক্রি। সকাল ৮টা থেকে চলছে কার্যক্রম। আজ দেয়া হচ্ছে ৫ জুলাইয়ের আগাম টিকিট।

 

এদিকে টিকিট কিনতে রাত থেকে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে অপেক্ষা করছেন অনেকে। দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছেন তারা।

 

সকালে কমলাপুর রেলওয়ে স্টেশনে দেখা যায়, রাত থেকেই লাইনে দাঁড়িয়েছেন অনেকেই। তাদের অনেকে জানান, অনলাইনে টিকিট কাটতে অনেক ঝামেলা হয়। সার্ভার কাজ করে না, ফলে সঠিক টাইমে টিকিট পাওয়া নিয়ে ঝামেলায় পড়তে হয়। তাই প্রথম দিনের টিকিট পেতে স্টেশনে এসেছেন।

 

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ২, ৩, ৪ এবং ৫ জুলাই দেয়া হবে পর্যায়ক্রমে ৬, ৭, ৮ ও ৯ জুলাইয়ের টিকিট। টিকিট কেনার সময় দেখাতে হবে জাতীয় পরিচয়পত্র। ৫০ ভাগ টিকিট পাওয়া যাবে কাউন্টারে এবং বাকি টিকিট মিলবে অনলাইনে।

 

কমলাপুর ছাড়াও রাজধানীর তেজগাঁও, বিমানবন্দর, বনানী ও গুলিস্তানের পুরানো রেলস্টেশনে আগাম টিকিট বিক্রি হবে। আর ৭ জুলাই থেকে বিক্রি করা হবে ফিরতি যাত্রার টিকিট।

 

১১ জুলাইয়ের ট্রেনের ফিরতি টিকিট ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে ১১ জুলাই।

 

এর আগে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছিলেন, ঈদে বাড়ি ফেরা মানুষের জন্য এক জুলাই থেকে দেয়া হবে ট্রেনের আগাম টিকিট। এছাড়া এবার ঈদে ছয় জোড়া স্পেশাল ট্রেন চলবে।

 

টিকিট কিনতে যাত্রীদের পরিচয়পত্র বা জন্মসনদ দেখাতে হবে। একজন সর্বোচ্চ ৪টি টিকিট কিনতে পারবে।

 

কাউন্টারে টিকিট পাওয়া যাবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। প্রতিটি টিকিট বিক্রির কেন্দ্রে নারী ও প্রতিবন্ধীদের জন্য একটি করে কাউন্টার থাকবে। অ্যাপ ও ওয়েবসাইটেও পাওয়া যাবে টিকিট।

 

জানা যায়, ঈদুল আজহা উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে ৬ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। সেগুলো হলো— দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল ১, ২, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) ঈদ স্পেশাল, শোলাকিয়া স্পেশাল ১, ২।

সর্বশেষ - এক্সক্লুসিভ