মঙ্গলবার , ২ আগস্ট ২০২২ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

রাজপথ দখলে নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান ফখরুলের

প্রতিবেদক
২৪ বাংলাদেশ নিউজ বার্তাকক্ষ
আগস্ট ২, ২০২২ ৭:০৮ অপরাহ্ণ

আন্দোলনের চূড়ান্ত কর্মসূচি ঘোষণার আগে নেতাকর্মীদের রাজপথ দখলের জন্য প্রস্তুতি নেয়ার ডাক দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির এক সমাবেশে তিনি এ আহ্বান জানান।
ভোলায় পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিম হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি। এতে যোগ দিয়ে দলের সিনিয়র নেতারা ভোলায় পূর্ব-ঘোষিত শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলার নিন্দা জানান।
পুলিশের গুলিতে স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিম নিহত হওয়ায় ক্ষোভ প্রকাশ করে বিএনপি মহাসচিব বলেন, ভোলার ঘটনা সরকারের ফ‍্যাসিবাদী চরিত্র সামনে নিয়ে এসেছে। এই ঘটনা প্রমাণ করেছে সরকার পুলিশ ও প্রশাসনকে ব‍্যবহার করে আন্দোলন দমন করতে চায়।
সরকারকে আর কোনো সময় দেয়া হবে না জানিয়ে, এক দফা এক দাবি নিয়ে সরকার-বিরোধী আন্দোলনের জন্য তৈরি থাকতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান বিএনপি মহাসচিব।
রোববার জ্বালানি, তেল, গ্যাস ও বিদ্যুতের অব্যবস্থাপনার প্রতিবাদে বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে রাস্তায় বের হলে পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে দুই পক্ষের সংঘর্ষে স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিম নিহত ও গুলিবিদ্ধসহ আহত হন অর্ধশতাধিক মানুষ।

সর্বশেষ - এক্সক্লুসিভ