বৃহস্পতিবার , ৪ আগস্ট ২০২২ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

ছাত্রদল নেতা নিহতের প্রতিবাদে ভোলায় সকাল-সন্ধ্যা হরতাল

প্রতিবেদক
২৪ বাংলাদেশ নিউজ বার্তাকক্ষ
আগস্ট ৪, ২০২২ ১১:১২ পূর্বাহ্ণ

ভোলায় বিএনপি-পুলিশের সংঘর্ষে জেলা ছাত্রদল সভাপতি নূরে আলম ও স্বেচ্ছাসেবক দলের কর্মী রহিমের হত্যার বিচার চেয়ে শহরে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। ঐ দুই নেতাকর্মীর মৃত্যুর প্রতিবাদে ভোলায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি’র নেতা-কর্মীরা।
এর ফলে সকাল থেকেই থমথমে অবস্থা বিরাজ করছে। শহরে সীমিত আকারে যানবাহন চলাচল করছে। লঞ্চ ও ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। বন্ধ রয়েছে দোকানপাট। জেলায় বিভিন্ন পয়েন্টে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশের পাশাপাশি ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে।
এর আগে শনিবার ভোলায় পুলিশের সাথে সংঘর্ষে গুলিবিদ্ধ হয় জেলা ছাত্রদলের সভাপতি নূরে আলম। বুধবার রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এ নিয়ে ওই সংঘর্ষের ঘটনায় দুইজনের মৃত্যু হলো।
গেল রোববার জ্বালানির দাম বৃদ্ধি ও লোডশেডিংয়ের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করে ভোলা জেলা বিএনপি। একপর্যায়ে বিএনপির সাথে পুলিশের সংঘর্ষ হয়। আহত স্বেচ্ছাসেবক দলের সদস্য আবদুর রহিম ঐ দিনই নিহত হন। আহত হয় পুলিশ ও বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী।
সংঘর্ষে গুলিবিদ্ধ হয় জেলা ছাত্রদল সভাপতি নূরে আলম। পরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নুরে আলমের মৃত্যুর পর ভোলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে বিএনপি নেতা-কর্মীরা। বৃহস্পতিবার জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেন তারা।
ভোলায় বিএনিপর ডাকা হরতালে সহিংসতা এড়াতে জেলার বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়ন করা হয়েছে।
সমাবেশে সংঘর্ষের ঘটনায় বিএনপির প্রায় ৪শ নেতাকর্মীর বিরুদ্ধে আলাদা দুটি মামলা করেছে পুলিশ।

সর্বশেষ - এক্সক্লুসিভ