বুধবার , ৭ সেপ্টেম্বর ২০২২ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

ভারত থেকে ডিজেল-গ্যাস আনতে চায় বাংলাদেশ

প্রতিবেদক
২৪ বাংলাদেশ নিউজ বার্তাকক্ষ
সেপ্টেম্বর ৭, ২০২২ ৮:৫৩ পূর্বাহ্ণ

ভারত থেকে এবারে ডিজেল কিনতে চায় বাংলাদেশ। এ বিষয়ে রাজনৈতিক স্বদিচ্ছার কথা জানিয়েছে দিল্লি। জ্বালানি তেলের পাশাপাশি গ্যাস আমদানির বিষয়েও দুদেশের মধ্যে আলোচনা চলছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
মঙ্গলবার সন্ধ্যায় দিল্লিতে বাংলাদেশ হাইকমিশনে দুই প্রধানমন্ত্রীর বৈঠক ও সমঝোতা স্মারক সইয়ের বিষয়ে সংবাদ সম্মেলনে এসব কথা জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।
সংবাদ সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী জানান, বাংলাদেশে জ্বালানি খাতে আরও বড় বিনিয়োগ নিয়ে আসতে চায় ভারতের বিখ্যাত ব্যবসায়ী আদানি গ্রুপ। প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে এ বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি।
এসময় এক প্রশ্নের উত্তরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, নিছক হীনমন্যতা থেকে দেশে কিছু গোষ্ঠী প্রধানমন্ত্রীর এ সফর নিয়ে সমালোচনা করছেন। তারা জানেনই না ভারত সরকার তাদের রাষ্ট্রীয় অতিথিদের বিমান বন্দরে নয় রাষ্ট্রপতি ভবনে গার্ড অব অনার দিয়ে থাকেন।
সীমান্তের হত্যা এখন শূন্যের কোটায় চলে আসছে মন্তব্য করে শাহরিয়ার আলম জানান, দুইদেশের সীমান্ত শান্তি নিশ্চিত করতে দুইদেশের সরকার প্রধানের মধ্যে আলোচনা হয়েছে।
নেপাল থেকে জলবিদ্যুৎ উৎপাদন করে তা ব্যবহার করছে ভারত, এখন এই বিদ্যুৎ কোন প্রক্রিয়ায়ে বাংলাদেশে সরবরাহ করা যায় তা খতিয়ে দেখছে ঢাকা-দিল্লি।

সর্বশেষ - এক্সক্লুসিভ