বৃহস্পতিবার , ৮ সেপ্টেম্বর ২০২২ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

বনজ কুমারসহ ৬ জনের বিরুদ্ধে মামলার আবেদন বাবুলের

প্রতিবেদক
২৪ বাংলাদেশ নিউজ বার্তাকক্ষ
সেপ্টেম্বর ৮, ২০২২ ৪:২৬ অপরাহ্ণ

হেফাজতে নিয়ে নির্যাতনের অভিযোগ এনে পিবিআই প্রধান বনজ কুমার মজুমদারসহ ৬ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলার আবেদন করেছেন পুলিশের সাবেক এসপি বাবুল আকতার। বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের মহানগর দায়রা জজ আদালতে বাবুল আক্তারের আইনজীবী তার পক্ষে এই মামলার আবেদন করেন।
আদালত ১৯ সেপ্টেম্বর এই বিষয়ে শুনানির দিন ধার্য করেছেন। মামলায় পিবিআই প্রধান বনজ কুমার ছাড়াও পিবি আই চট্টগ্রাম মেট্রোর এসপি নাঈমা সুলতানা, চট্টগ্রাম জেলার এসপি নাজমুল হাসান, পুলিশ পরিদর্শক সন্তোষ কুমার চাকমা ও এনায়েত কবির এবং বর্তমানে সিএমপির বন্দর জোনের সহকারি কমিশনার মহিউদ্দিন সেলিমকে বিবাদী করা হয়েছে।
মামলার নথিতে উল্লেখ করা হয়, ২০২১ সালের ১০ মে থেকে ১৭ মে পর্যন্ত বাবুল আকতারকে চট্টগ্রামের পিবিআইয়ের বিভিন্ন অফিসে চোখ বেঁধে ও হাতে হ্যান্ডকাপ পরিয়ে নানাভাবে নির্যাতন করা হয়।
এসময় মিতু হত্যা মামলায় ১৬৪ ধারায় জবানবন্দি দিতে বার বার বাধ্য করার চেষ্টা করা হয়। পুরো ঘটনা বনজ কুমার মজুমদারের নির্দেশে হয়েছে বলেও মামলার নথিতে উল্লেখ করা হয়। মামলায় মোট ৬ জনকে সাক্ষী করা হয়েছে।
২০১৬ সালের ৫ জুন চট্টগ্রাম নগরের জিইসি মোড় এলাকায় ছেলেকে স্কুল বাসে তুলে দিতে গিয়ে গুলি ও ছুরিকাঘাতে নিহত হন বাবুলের স্ত্রী মাহমুদা। এ ঘটনায় তিনি প্রথমে বাদী হয়ে মামলা করেন। পরে গত বছরের মে মাসে মাহমুদার বাবা বাদী হয়ে বাবুলসহ আটজনকে আসামি করে মামলা করেন।
এই মামলায় পিবিআই চূড়ান্ত প্রতিবেদন দেয়। আর বাবুলের করা মামলাটি সচল থাকে। গত বছরের মে মাসে বাবুলকে স্ত্রী খুনের মামলা আসামি করা হয়। মামলায় পিবিআইয়ের তদন্ত প্রায় শেষ পর্যায়ে। বাবুলসহ সাতজনকে আসামি করে অভিযোগপত্র প্রস্তুত করেছে পিবিআই। চলতি মাসেই অভিযোগপত্র আদালতে জমা দেওয়ার কথা রয়েছে পিবিআইয়ের। বাবুল বর্তমানে কারাগারে আছেন।

সর্বশেষ - এক্সক্লুসিভ