বুধবার , ১৪ সেপ্টেম্বর ২০২২ | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খুলনা
  7. খেলা
  8. গাজীপুর
  9. চট্টগ্রাম
  10. চাকুরীর খবর
  11. ঢাকা
  12. ফটোগ্যালারি
  13. বরিশাল
  14. বিজ্ঞান ও প্রযুক্তি
  15. বিনোদন

মাহমুদউল্লাহকে ছাড়াই বিশ্বকাপের বাংলাদেশ দল

প্রতিবেদক
২৪ বাংলাদেশ নিউজ বার্তাকক্ষ
সেপ্টেম্বর ১৪, ২০২২ ১০:৩৯ অপরাহ্ণ

জিম্বাবুয়ে সফরের টি-টোয়েন্টি দলে তিনি ছিলেন না। অধিনায়ক হিসেবে তো নয়ই, সদস্য হিসেবেও রাখা হয়নি মাহমুদউল্লাহকে। তখন অবশ্য ভাবা যায়নি, বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ পরিকল্পনায় নেই মাহমুদউল্লাহ। ওই সফরে নতুন অধিনায়ক নুরুল হাসান সোহান আঙুলে চোট পেলে তার জায়গায় দলভুক্ত হয়েছিলেন মাহমুদউল্লাহও। পরে তো জাতীয় দলের হয়ে খেললেন এশিয়া কাপও। এই টুর্নামেন্টে অবশ্য উল্লেখ করার মতো কিছু করতে পারেননি। তারপরও ক্রিকেটের ছোট সংস্করণে তার বিশাল অভিজ্ঞতা, খেলেছেন দেশের হয়ে সবচেয়ে বেশি ১২১ টি টি-টোয়েন্টি। ধারণা করা হয়েছিল বিশ্বকাপে হয়তো তার এই অভিজ্ঞতাকে উপেক্ষা করতে পারবেন না নির্বাচকরা। কিন্তু তাকে ছাড়াই আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল বিসিবি।

মাহমুদউল্লাহ ছাড়াও ১৫ সদস্যের স্কোয়াড থেকে বাদ পড়েছেন এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম শেখ ও পারভেজ হোসেন ইমন। ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান এবং ইয়াসির আলী রাব্বি ও এশিয়া কাপের দলে না থাকা নাজমুল হোসেন শান্ত।

অ্যাংকেলের চোটের কারণে এশিয়া কাপের দলে না থাকা হাসান মাহমুদকেও বিশ্বকাপের দলে ফিরিয়ে এনেছেন নির্বাচকরা। এশিয়া কাপে ভালো করতে না পারলেও বিশ্বকাপ খেলতে দলের সঙ্গেই উড়াল দেবেন সাইফউদ্দিনও।

স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান, সৌম্য সরকার ও শরিফুল ইসলামকে।

আজ ঘোষিত ১৫ জনের দলটাই বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজ খেলবে, যে সিরিজের তৃতীয় দল পাকিস্তান।

১৬ অক্টোবর বিশ্বকাপ শুরু হলেও টুর্নামেন্টের মূল পর্ব তথা সুপার টুয়েলভ পর্বে সরাসরি খেলবে বাংলাদেশ। ২৪ অক্টোবর প্রথম ম্যাচ সাকিব আল হাসানদের।

বাংলাদেশের বিশ্বকাপ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক), মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী রাব্বি, নাসুম আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, ও নাজমুল হোসেন শান্ত।

স্ট্যান্ড বাই: রিশাদ হোসেন, শেখ মেহেদী হাসান, সৌম্য সরকার, শরিফুল ইসলাম।

বাদ পড়েছেন: মাহমুদউল্লাহ রিয়াদ, এনামুল হক, মোহাম্মদ নাঈম, পারভেজ হোসেন ইমন।

দলে ঢুকেছেন: লিটন, সোহান, শান্ত, রাব্বি ও হাসান মাহমুদ।

সর্বশেষ - এক্সক্লুসিভ