বৃহস্পতিবার , ২৪ নভেম্বর ২০২২ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. চাকুরীর খবর
  8. ফটোগ্যালারি
  9. বিজ্ঞান ও প্রযুক্তি
  10. বিনোদন
  11. বিবিধ
  12. রাজধানী
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় আনসার আল ইসলামের এক সদস্য গ্রেপ্তার

প্রতিবেদক
বার্তা কক্ষ
নভেম্বর ২৪, ২০২২ ১২:১২ পূর্বাহ্ণ

আদালত প্রাঙ্গণ থেকে জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় মেহেদী হাসান অমি ওরফে রাফি নামে আনসার আল ইসলামের এক সদস্যকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)।

বুধবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় আনসার আল ইসলামের সদস্য রাফিকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ। গ্রেপ্তার মেহেদী হাসান অমি ওরফে রাফি (২৪) এ ঘটনায় করা মামলার আসামি।

এর আগে, ঢাকার নিম্ন আদালত থেকে পুলিশের চোখে স্প্রে করে প্রকাশক দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিয়ে যায় জঙ্গিরা।

গত রোববার দুপুর ১২টার দিকে ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্রাঙ্গণে এ ঘটনা ঘটে। ওইদিন ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনালে মোহাম্মদপুর থানার একটি মামলায় তাদের হাজির করা হয়েছিল। হাজিরা শেষে হাজতখানায় নেয়ার পথে এ ঘটনা ঘটে।

এদিকে, দুই জঙ্গি ছিনিয়ে নেয়ার ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব হাবিবুর রহমানকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়।

কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। দুই জঙ্গিকে ধরতে রেড অ্যালার্ট জারি রয়েছে। ধরিয়ে দিতে ঘোষণা করা হয়েছে ২০ লাখ টাকা পুরস্কার।

সর্বশেষ - সারাবাংলা