শনিবার , ৩ ডিসেম্বর ২০২২ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. চাকুরীর খবর
  8. ফটোগ্যালারি
  9. বিজ্ঞান ও প্রযুক্তি
  10. বিনোদন
  11. বিবিধ
  12. রাজধানী
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

জামালপুরে জিল বাংলা সুগার মিল, ৬৫তম আখ মাড়াই উদ্বোধন

প্রতিবেদক
বার্তা কক্ষ
ডিসেম্বর ৩, ২০২২ ১:১৮ অপরাহ্ণ

জামালপুরের দেওয়ানগঞ্জ মিলের কেইন ক্যারিয়ারে আখ নিক্ষেপের মধ্য দিয়ে জামালপুরের দেওয়ানগঞ্জে জিলবাংলা সুগার মিলস্ লিমিটেডের ২০২২-২৩ইং ৬৫তম আখ মাড়াই মৌসুমের শুভ উদ্বোধন করা হয়েছে।
শুক্রবার (২ডিসেম্বর) বিকালে জিলবাংলা সুগার মিল প্রাঙ্গণে উদ্বোধন উপলক্ষে এক মিলাদ মাহফিল আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশের আখচাষী কল্যাণ সমিতির সভাপতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ধর্মপ্রতিমন্ত্রী মো.ফরিদুল হক খান দুলাল এমপি। মিলের ব্যবস্থাপনা পরিচালক রাব্বিক হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ঢাকা সদর দপ্তরের বাংলাদেশের চিনি ও খাদ্য শিল্প করপোরেশন(ইক্ষু উন্নয়ন ও গবেষণা) পরিচালক আশরাফ আলী, দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান সোলায়মান হোসেন ও দেওয়ানগঞ্জ পৌরসভা মেয়র মোহাম্মদ নুরুন্নবী অপুসহ অনেকেই বক্তব্য রাখেন।
আলোচনা সভায় মিলের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, আখচাষী ও সুধী বৃন্দ উপস্থিত ছিলেন।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কৃষিবীদ শফিকুল ইসলাম শিবলী।
জানা গেছে,চলতি মাড়াই মৌসুমে এই মিলে ৮০ হাজার মেট্রিক টন আখ মাড়াই করে ৫৬০০ মেট্রিকটন চিনি উৎপাদনের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। চিনি আহরণের গড় হার ধরা হয়েছে ৭শতাংশ,মিল চলবে ৮০ থেকে ৮৫ দিনের মত।

সর্বশেষ - সারাবাংলা