রবিবার , ৪ ডিসেম্বর ২০২২ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. চাকুরীর খবর
  8. ফটোগ্যালারি
  9. বিজ্ঞান ও প্রযুক্তি
  10. বিনোদন
  11. বিবিধ
  12. রাজধানী
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

বিএনপি গুজব ছড়িয়ে জনগণকে বিভ্রান্ত করছে : প্রধানমন্ত্রী

প্রতিবেদক
বার্তা কক্ষ
ডিসেম্বর ৪, ২০২২ ৮:৩৯ অপরাহ্ণ

বিএনপি গুজব ছড়িয়ে জনগণকে বিভ্রান্ত করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গুজব ছড়িয়ে মানুষকে ব্যাংক থেকে টাকা উঠিয়ে নেওয়ার প্ররোচনা দিচ্ছে বিএনপি। জনগণকে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লীগের জনসভায় তিনি আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলতে বিএনপি-জামায়াত যেন ক্ষমতায় আসতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।

শেখ হাসিনা বলেন, ভোটে যেতে চায় না বিএনপি, গণতান্ত্রিক ধারাও পছন্দ করে না। প্রধানমন্ত্রী দাবি করেন, গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই উন্নত হচ্ছে দেশ। জনসভায় সরকার প্রধান প্রতিশ্রুতি দেন, বিদ্যুতের কষ্ট ভবিষ্যতে আর থাকবে না, তবে সবাইকে সাশ্রয়ী হতে হবে।

প্রধানমন্ত্রী মন্তব্য করেন, আওয়ামী লীগ করে উন্নয়ন আর বিএনপি করে সন্ত্রাস। অগ্নিসন্ত্রাস করে মানুষ হত্যার জবাব খালেদা-তারেককে দিতে হবে বলে জানান তিনি। চট্টগ্রামের লালদিঘী ময়দানে আওয়ামী লীগের জনসভায় হামলার সঙ্গে খালেদা জিয়াও জড়িত ছিলেন বলে এসময় মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ইস্তেহার অনুযায়ী নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ করেছে আওয়ামী লীগ। ‌‌’আধুনিক বন্দর নগরী, স্মার্ট বাংলাদেশ’ আগামীর পরিকল্পনাও জানিয়ে দেন শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভাপতি বলেন, টানা ক্ষমতায় থাকার কারণেই দেশের গণতন্ত্র ও উন্নয়ন সুসংহত হয়েছে। জনগণ ও ভোটারদের কাছে সরকারের উন্নয়ন তুলে ধরতে নেতাকর্মীদের আহ্বান জানান বঙ্গবন্ধু কন্যা।

একাত্তরের পরাজিত শক্তি স্বাধীনতাবিরোধীদের সব ষড়যন্ত্রের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান আওয়ামী লীগ সভাপতি।

প্রধানমন্ত্রী বলেন, মহামারীর সাথে রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে সৃষ্ট অর্থনেতিক মন্দা কাটিয়ে উঠছে সরকার। এর আগে জনসভায় যোগ দিয়ে হালদা নদী ও ধুর খালের তীর সংরক্ষণ ও বন্যা নিয়ন্ত্রণ প্রকল্পসহ ২৯টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন ও ৬টি প্রকল্পের ভিত্তি স্থাপন করেন প্রধানমন্ত্রী।

এর আগে অপেক্ষার প্রহর কাটিয়ে যখন মঞ্চে আসেন প্রধানমন্ত্রী তখন বাঁধভাঙা উল্লাসে উচ্ছ্বসিত হয়ে ওঠে কর্মী সমর্থকরা। বাঙালির দাবি আদায়ে জাতির পিতার স্মৃতিবিজড়িত ঐতিহাসিক চট্টগ্রামের পলোগ্রাউন্ড মাঠে বঙ্গবন্ধু কন্যা।

চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের জনসভায় যোগ দেন তিনি। ২০০৮ সালের নির্বাচনী প্রচারণায় এ মাঠেই শেখ হাসিনা বন্দরনগরীর উন্নয়নে অঙ্গীকার করেছিলেন।

চট্টগ্রামের স্থানীয় ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের পর বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সর্বশেষ - সারাবাংলা