সোমবার , ১৯ ডিসেম্বর ২০২২ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. চাকুরীর খবর
  8. ফটোগ্যালারি
  9. বিজ্ঞান ও প্রযুক্তি
  10. বিনোদন
  11. বিবিধ
  12. রাজধানী
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

আর্জেন্টিনার হয়ে আরও ম্যাচ খেলতে চান মেসি

প্রতিবেদক
বার্তা কক্ষ
ডিসেম্বর ১৯, ২০২২ ২:২৭ অপরাহ্ণ

অবশেষে বিশ্বকাপ জয় করলেন লিওনেল মেসি। প্রথমবারের মতো হাতে তুলেছেন অধরা সেই ট্রফি। ক্যারিয়ারের পড়ন্ত বেলায় ঘুচলো আর্জেন্টাইন মহাতারকার একমাত্র অপূর্ণতা। শিরোপার সঙ্গে গোল্ডেন বলও জিতে নিয়েছেন মেসি। জয়ের পর ক্ষুদে জাদুকর জানান, এখনই জাতীয় দলে অবসর নিচ্ছেন না। চ্যাম্পিয়ন হিসেবে আর্জেন্টিনা দলে আরও কিছু দিন খেলে যেতে চান।
বিশ্বকাপ জয়ের পর আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টসকে খেলা চালিয়ে যাওয়ার কথা জানিয়েছেন মেসি। তিনি বলেন, আমি খুব করে এই ট্রফিটা চাইছিলাম। ঈশ্বর আমায় এই শিরোপা এনে দিয়েছে। আমরা অনেক কষ্ট সয়েছি, এবার আনন্দের পালা। আর্জেন্টিনায় গিয়ে শিরোপা উদযাপনের ক্ষণ গুনছি। আমি এখনি অবসর নিচ্ছি না। বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে আর্জেন্টিনার হয়ে আরো কিছু ম্যাচ খেলে যাব।
বিশ্বসেরা তো এর আগেও কত জন হয়েছেন! তবে লিওনেল মেসি যেন চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন। এটাই ছিল মেসির শেষ সুযোগ। সেই সুযোগ কি দারুণভাবেই না কাজে লাগালেন লিটল ম্যাজিশিয়ান। আসর জুড়ে যা করেছেন, তাতে গোল্ডেন বল তিনি ছাড়া আর কে জিতবেন! তাই হলো।
ব্যালন ডি অর, চ্যাম্পিয়ন্স লিগ, লা লিগা, কোপা আমেরিকা সব শিরোপাই ছিল মেসির অর্জনে; ছিল না কেবল আরাধ্য বিশ্বকাপ ট্রফি। এই ট্রফি অধরা বলে রোনালদো, নেইমারের মতো তারকারা আক্ষেপে পুড়ে ছাড়খার। এখন মেসিকে নির্দ্বিধায় সময়ের সেরা কিংবা অতুলনীয় বলাই যায়। তিনি ও তার দল ফাইনালে যা করলেন তা তো অপার্থিব।
বার বার ফিরে আসা প্রবল ফরাসিদের রুখে দেয়া মোটেও সহজ ছিল না। সম্ভব হয়েছে মেসির কারণে। ফাইনালে তার দেওয়া জোড়া গোলই আর্জেন্টিনাকে ম্যাচে রাখে। পুরো আসর জুড়ে মেসি অনন্য। সংখ্যার হিসেবে ৭ গোল ও ৩ অ্যাসিস্ট।
তাই লিওনেল মেসির মতো একজন অপূর্ণতা নিয়ে ক্যারিয়ার শেষ করবেন, তা স্বয়ং ঈশ্বরও চাননি। কাতার বিশ্বকাপের ফাইনালে যা হলো, তাকে ঐশ্বরিক না বলে উপায় কি! আর তাই ২০১৪’র মারাকানা দুঃস্মৃতির পুনরাবৃত্তি হয়নি। অর্ধযুগ পেরিয়ে যে সুযোগ এলো, তা লুফে নিয়ে লুসাইলে উৎসবে রঙিন বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

সূত্রঃ ইন্ডিপেন্ডেন্ট টিভি

সর্বশেষ - সারাবাংলা