শনিবার , ২৪ ডিসেম্বর ২০২২ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. চাকুরীর খবর
  8. ফটোগ্যালারি
  9. বিজ্ঞান ও প্রযুক্তি
  10. বিনোদন
  11. বিবিধ
  12. রাজধানী
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

গির্জাগুলোতে চলছে উৎসবের আয়োজন

প্রতিবেদক
বার্তা কক্ষ
ডিসেম্বর ২৪, ২০২২ ৯:০৭ অপরাহ্ণ

রাজধানীর রমনা সেন্ট ম্যারিস ক্যাথিড্রাল চার্চে চলছে শেষ মুর্হূতের সাজ-সজ্জা। গির্জার ভেতরে ও বাইরে নানা রঙের বেলুন, রঙিন কাগজ ও ফুল দিয়ে সাজানো হয়েছে। বর্ণিল সাজে সাজানো হয়েছে কৃত্রিম ‘ক্রিসমাস ট্রি’। গির্জা প্রাঙ্গণে ঝুলছে রং বেরঙের বাতি। রোববার বড়দিন হলেও শনিবার সন্ধ্যা থেকেই শুরু হয়েছে উৎসব উদযাপন।
খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিনকে সামনে রেখে রাজধানীর পাঁচ তারকা হোটেলগুলোও সাজানো হয়েছে রঙিন সাজে। হোটেল ইন্টারকন্টিনেন্টালের বিশেষ আকর্ষণ ক্রিসমাস ট্রির আদলে কেক।
যার উচ্চতা ১৬ ফুট, ওজন ১ হাজার ৮০০ পাউন্ড। ১৩ স্তরে সাজানো হয়েছে বিশেষ এই কেক। এছাড়া বড় ও ছোটদের জন্য রয়েছে আলাদা আয়োজন। প্যাকেজে থাকছে নানা রকম ছাড়।
প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে রাখা হয়েছে বিশাল আকৃতির ক্রিসমাস ট্রি। অতিথিদের বিনোদনের জন্য রাখা হয়েছে নানা ধরনের ব্যবস্থা। শিশুদের চমকপদ উপহারে বরণ করবেন-সান্টা ক্লজ ও তার বন্ধুরা। বড়দিন উপলক্ষে ২৪ ও ২৫ ডিসেম্বর হোটেলগুলোতে থাকছে বিশেষ বুফে ডিনার।
খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিনকে সামনে রেখে সারা দেশে গির্জাগুলোয় উৎসবের আবহ সৃষ্টি হয়েছে। সাজানো হয়েছে বর্ণিল সাজে। পাশাপাশি ক্রিসমাস ট্রি, বড়দিনের তারা দিয়ে সেজেছে এই সম্প্রদায়ের মানুষের বাড়িগুলোও।

সূত্রঃ ইন্ডিপেন্ডেন্ট টিভি

সর্বশেষ - সারাবাংলা