সোমবার , ৯ জানুয়ারি ২০২৩ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. চাকুরীর খবর
  8. ফটোগ্যালারি
  9. বিজ্ঞান ও প্রযুক্তি
  10. বিনোদন
  11. বিবিধ
  12. রাজধানী
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

মুক্তি পেলেন ফখরুল-আব্বাস

প্রতিবেদক
বার্তা কক্ষ
জানুয়ারি ৯, ২০২৩ ৭:৪৭ অপরাহ্ণ

উচ্চ আদালতের জামিন পেয়ে কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।
সোমবার বিকেলে এই দুই নেতার জামিন আদেশের কপি কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পৌঁছালে তাদের মুক্তি দেওয়া হয়। এর আগে বিকেল ৪টা ২০ মিনিটে বিএনপির দুই নেতা মির্জা ফখরুল ইসলাম ও মির্জা আব্বাসের জামিননামার কাগজপত্র কারাগারে পৌঁছায়। তাদের জামিননামার কাগজপত্র যাচাই-বাছাইয়ের পর তাদের মুক্তি দেওয়া হয়।
এদিকে দুই নেতার জামিনের সংবাদ পেয়ে সকাল থেকে দক্ষিণ কেরানীগঞ্জের রাজেন্দ্রপুর এলাকায় কেরানীগঞ্জ ও ঢাকার আশপাশের বিএনপির নেতা-কর্মীরা কারাগার প্রাঙ্গণে এসে জড়ো হন।
বিকেল থেকে মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাসকে কারাগারের ফটকে অপেক্ষা করতে দেখা যায়।তার সঙ্গে ছিলেন বিএনপির আরও অনেক নেতা-কর্মী।
গত ৩ জানুয়ারি মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে ৬ মাসের অন্তর্র্বতীকালীন জামিন দেন হাইকোর্ট। পাশাপাশি তাঁদের কেন স্থায়ী জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে সংশ্নিষ্টদের প্রতি রুল জারি করা হয়।হাইকোর্টের দেওয়া জামিন রোববার বহাল রাখেন আপিল বিভাগ।
গত ১০ ডিসেম্বর বিএনপির বিভাগীয় সমাবেশ ঘিরে উত্তেজনার মধ্যে গত আট ডিসেম্বর মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটক করে ডিবি পুলিশ। পরে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের ওপর হামলার ঘটনায় দলীয় নেতাকর্মীকে উস্কানি দেওয়ার মামলায় এই দুই বিএনপি নেতাকে গ্রেপ্তার দেখানো হয়।

সর্বশেষ - সারাবাংলা