বুধবার , ১১ জানুয়ারি ২০২৩ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. চাকুরীর খবর
  8. ফটোগ্যালারি
  9. বিজ্ঞান ও প্রযুক্তি
  10. বিনোদন
  11. বিবিধ
  12. রাজধানী
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

মেগা প্রকল্পে দুর্নীতির অভিযোগের প্রমাণ চাইলেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
বার্তা কক্ষ
জানুয়ারি ১১, ২০২৩ ৯:২৭ অপরাহ্ণ

জাতীয় সংসদে মেগা প্রকল্পে দুর্নীতির অভিযোগের প্রমাণ চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব দুর্নীতির স্পষ্ট প্রমাণ দিতে পারলে তিনি নিজেই জবাব দেওয়া চ্যালেঞ্জ দিয়েছেন। বুধবার বিকেলে সংসদ অধিবেশনে এক সংসদ সদস্যের প্রশ্নের জবাবে এ কথা বলেন সরকার প্রধান।
এসময় মেগা প্রকল্পের দুর্নীতির জবাবে প্রধানমন্ত্রী বলেন, মেগা প্রকল্পে কোথায় কি দূর্নীতি হয়েছে তার স্পষ্ট প্রমাণ দিতে হবে। এসব দুর্নীতির স্পষ্ট প্রমাণ দিতে পারলে তিনি নিজেই জবাব দেওয়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন।
উদাহরণ হিসেবে প্রধানমন্ত্রী বলেন, পদ্মাসেতুর দুর্নীতি নিয়েও অভিযোগ উঠিয়েছিল ওয়ার্ল্ড ব্যাংক, যা মিথ্যা প্রমাণ হয়েছে। এ প্রসঙ্গে তিনি আরও বলেন, দূর্নীতি হলে এতো অল্প সময়ে বড় বড় প্রকল্পের কাজ শেষ হলো কি করে।
এদিন সংসদে আরেক প্রশ্নের জবাবে, আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম কমলে বাংলাদেশেও সমন্বয় করা হবে বলে জানান তিনি। এছাড়া সংসদে প্রধানমন্ত্রী মূল্যস্ফীতি কমাতে সরকারি ব্যয় কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান।
এছাড়া রমজানকে সামনে রেখে কেউ পণ্য মজুদ করলে ব্যবস্থা নেবে সরকার বলেও হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী।
কার্ডের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে নিত্যপণ্য বিতরণ কর্মসূচীর মাধ্যমে ৫ কোটি মানুষ সুফল পাবে রমজানে কোন ভোগান্তি হবে না বলেও সংসদে এক প্রশ্নের জবাবে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সর্বশেষ - সারাবাংলা