শুক্রবার , ১৩ জানুয়ারি ২০২৩ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. চাকুরীর খবর
  8. ফটোগ্যালারি
  9. বিজ্ঞান ও প্রযুক্তি
  10. বিনোদন
  11. বিবিধ
  12. রাজধানী
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

গাড়িচাপার পর নারীকে টেনেহিঁচড়ে নেওয়া ঢাবির সেই সাবেক শিক্ষকের মৃত্যু

প্রতিবেদক
বার্তা কক্ষ
জানুয়ারি ১৩, ২০২৩ ৬:৪৭ অপরাহ্ণ

রাজধানীর ঢাকা বিশ্ববিদ্যালয়ের নারী গাড়িচাপা দেওয়া ঢাবির সাবেক শিক্ষক আজহার ওরফে জাফর শাহ (৫৬) মারা গেছেন। আজ শুক্রবার বিকাল সাড়ে ৩টার দিকে ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
কারাসূত্র জানায়, শুক্রবার (১৩ জানুয়ারি) দুপুরের দিকে সে অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত কারাগার থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। এ সময় দায়িত্বরত চিকিৎসক ৩টা ৩০ মিনিটের দিকে তাকে মৃত ঘোষণা করেন। কারা কর্তৃপক্ষের দাবি এটি একটি স্বাভাবিক মৃত্যু।
জাফর শাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক ছিলেন। ২০১৮ সালের দিকে নৈতিক স্থলনের অভিযোগে তাকে চাকরিচ্যুত করা হয়।
গত ২ ডিসেম্বর চারুকলা অনুষদের সামনের রাস্তায় ওই নারীকে চাপা দেওয়ার পর কয়েকশ গজ দূর পর্যন্ত টেনেহিঁচড়ে নিয়ে যায় প্রাইভেটকারটি। এ ঘটনার পর প্রাইভেটকারটি নিউমার্কেটের দিকে পালিয়ে যেতে চাইলে শিক্ষার্থীরা সেটিকে আটক করে গাড়িচালক সাবেক শিক্ষক জাফর শাহকে মারধর করেন। ঘটনার দিন গাড়িচাপায় নিহত রুবিনা আক্তারের (৪৫) ভাই জাকির হোসেন বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেন।
গণধোলাইয়ের শিকার হয়ে তিনি বেশ কিছুদিন ঢাকা মেডিকেলের ১০২নং ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। যেহেতু তার বিরুদ্ধে সড়ক পরিবহন আইনে এক‌টি মামলা দা‌য়ের করা হয়েছিল তাই কিছুটা সুস্থ হলে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়েছিল।

সর্বশেষ - সারাবাংলা