শুক্রবার , ২০ জানুয়ারি ২০২৩ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. চাকুরীর খবর
  8. ফটোগ্যালারি
  9. বিজ্ঞান ও প্রযুক্তি
  10. বিনোদন
  11. বিবিধ
  12. রাজধানী
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য

পিছিয়ে পড়াদের অন্তর্ভুক্তিমূলক অংশগ্রহণে স্মার্ট বাংলাদেশ গড়া হবে : স্পিকার

প্রতিবেদক
বার্তা কক্ষ
জানুয়ারি ২০, ২০২৩ ৭:৫৮ অপরাহ্ণ

পিছিয়ে পড়া মানুষদের অন্তর্ভুক্তিমূলক অংশগ্রহণে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা হবে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। শুক্রবার দুপুরে মাদারীপুর জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।
শুক্রবার দুপুরে মাদারীপুর জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজের শুভ উদ্বোধন শেষে সার্কিট হাউজে সাংবাদিকদের মুখোমুখি হন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।
এ সময় স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, ২০৪১ সালের মধ্যে যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলা হবে সেখানে সমাজের পিছিয়ে পড়া নারী ও শিশুসহ সকল মানুষের অন্তর্ভুক্তিমূলক অংশগ্রহণের মধ্য দিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে আমরা কাজ করছি।


তিনি বলেন, দেশের অর্ধেক মানুষই নারী। তাই এই সরকার দেশের নারীদের উন্নয়নেও ব্যাপক কার্যক্রম পরিচালনা করছে এবং তাদের দক্ষতা বৃদ্ধির জন্য নতুন নতুন অনেক কার্যক্রম পরিচালিত হচ্ছে।
শিরীন শারমিন চৌধুরী আরও বলেন, সম্প্রতি পদ্মা সেতু উদ্বোধনের পরে দক্ষিণের এই মাদারীপুর জেলা থেকে পায়রা বন্দর পর্যন্ত উন্নয়নের অগ্রযাত্রা শুরু হয়েছে সেটি আমরা দেখতে পারছি। এই উন্নয়নের অগ্রযাত্রাই বাংলাদেশকে একটি স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে ভূমিকা পালন করবে।
এসময় উপস্থিত ছিলেন চীফ হুইপ নূরে-ই-আলম চৌধুরী লিটন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি, মাদারীপুরের সংরক্ষিত মহিলা সংসদ সদস্য তাহমিনা সিদ্দিকী, জেলা প্রশাসক রহিমা খাতুন, পুলিশ সুপার মাসুদ আলম ও জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লাসহ অন্যরা।
পরে শুক্রবার বিকালে স্পিকার শিরীন শারমিন চৌধুরী মাদারীপুর আচমত আলী খান স্টেডিয়ামে মাসব্যাপী মাদারীপুর উৎসব-২০২৩, বাণিজ্য মেলা ও একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী কাজী আনোয়ার হোসেনের চিত্রকর্ম প্রদর্শনীর উদ্বোধন করেন।

সর্বশেষ - সারাবাংলা