ঢাকসোমবার , ৩০ জানুয়ারি ২০২৩
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন ও বিচার
  4. আন্তর্জাতিক
  5. এক্সক্লুসিভ
  6. খেলা
  7. চাকুরীর খবর
  8. ফটোগ্যালারি
  9. বিজ্ঞান ও প্রযুক্তি
  10. বিনোদন
  11. বিবিধ
  12. রাজধানী
  13. রাজনীতি
  14. শিক্ষা
  15. শিল্প ও সাহিত্য
আজকের সর্বশেষ সবখবর

নির্বাচনে গঠনমূলক ভূমিকা রাখতে সাংবাদিকদের প্রতি সিইসির আহ্বান

বার্তা কক্ষ
জানুয়ারি ৩০, ২০২৩ ৬:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

আগামী জাতীয় নির্বাচনে ভয়-ভীতির ঊর্ধ্বে উঠে গঠনমূলক ভূমিকা রাখতে সাংবাদিকদেরকে আহ্বান জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।
কমিশন বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি আরএফইডি এর নতুন কমিটির দায়িত্বগ্রহণ ও পুরাতন কমিটির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে এ মন্তব্য করেন সিইসি।
রোববার বিকেলে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়।
সিইসি বলেন, মিডিয়াকে দেশ থেকে ব্লাকআউট করলে বিপর্যয় হবে, রাষ্ট্রই ক্ষতিগ্রস্ত হবে। আগামী জাতীয় নির্বাচনের নিয়ে সব শ্রেণি পেশার মানুষের আগ্রহ আছে বলে জানান তিনি।
এসময় সিইসি আরো বলেন, সংবাদ মাধ্যম না থাকলে রাষ্ট্রের ক্ষমতার ভারসাম্য নষ্ট হয়ে যেতো। মিডিয়া সকলকে চাপে রাখে। মিডিয়ার কারণে আমরা কিন্তু চাপে থাকি। কী বলতে কী বলে ফেলি। কোনটা বলতে হবে, কোনটি গোপন রাখতে হবে। কারণ মিডিয়া তো সব প্রচার করে দেবে।
সিইসি আরও বলেন, ‘এখানে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে যোগদানের পর থেকে মিডিয়ার ভূমিকাটা অত্যন্ত কাছ থেকে দেখার আমার সুযোগ হয়েছে। আমরা এমনিও মিডিয়ার সঙ্গে পরিচিত। কারণ, ঘুম থেকে উঠেই আমরা পত্রিকা পড়ি।
কাজী হাবিবুল আউয়াল বলেন, মিডিয়া আমাদের জ্ঞান, মেধা ও দায়িত্ববোধকে জাগ্রত করে। আমরা শুধু বই পড়েই জ্ঞান অর্জন করি তা নয়। মিডিয়াতে অনেক কিছু দেখি। সেখান থেকেও জ্ঞান অর্জন করি।
অনুষ্ঠানে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.) বলেন, ‘আপনারা (সাংবাদিক) যা ইচ্ছা লিখতে পারেন। কারণ, আপনারা আপনাদের কাজের জন্য নিজেদের কাছে নিজেরা দায়বদ্ধ।’
নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা বলেন, নির্বাচনে সাংবাদিকদের বড় ভূমিকা রয়েছে। আপনারা কমিশনের গঠনমূলক সমালোচনা করবেন। পাশাপাশি কমিশনের কার্যক্রম ইতিবাচকভাবে তুলেও ধরবেন। তবে, নির্বাচনের উপর জনগণের নেতিবাচক ধারণা তৈরি না হয়, সেই বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।